নির্বাচনের ৪২ দিন পর ভুট্টা ক্ষেতে মিলল ব্যালট পেপার

সময় ট্রিবিউন | ৬ ফেব্রুয়ারী ২০২২, ০৯:৪৩

শনিবার গাবসারা ইউনিয়নের পুংলীপাড়া এলাকার একটি ভুট্টা ক্ষেত থেকে বস্তাবন্দী অবস্থায় ব্যালট পেপারগুলো উদ্ধার করা হয়-ছবি সংগৃহীত

টাঙ্গাইলের ভূঞাপুরে ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৪২ দিন পর সিলযুক্ত ছিনতাই হওয়া বস্তাবন্দী ব্যালট পেপার উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার গাবসারা ইউনিয়নের পুংলীপাড়া এলাকার একটি ভুট্টা ক্ষেত থেকে বস্তাবন্দী অবস্থায় ব্যালট পেপারগুলো উদ্ধার করা হয়।

চরচন্দনী দাখিল মাদ্রাসা কেন্দ্র থেকে ছিনতাই হয় ওই ব্যালট পেপার।

চরচন্দনী দাখিল মাদরাসা কেন্দ্রে মোট ভোটার ছিলো ২ হাজার ৩৭৫ জন। মোট ভোট কাস্ট হয় ২ হাজার ২৯টি। এর মধ্যে বাতিল হয় ২০টি ভোট। অনুপস্থিত থাকে ৩৪৬ জন ভোটার। ছিনতাই হওয়া বস্তাতেই ছিলো সমস্ত ব্যালট পেপার। ওই কেন্দ্রে (আনারস) প্রতীকে শাহ আলম শাপলা পান ১ হাজার ৩৩৬ ভোট, (নৌকা) প্রতীকে মনিরুজ্জামান মনির পান ৪৬৬ ভোট এবং আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ পান ২০৭ ভোট।

এদিকে বস্তায় কতটি ব্যালট পেপার মিলেছে সে তথ্য দিতে অস্বীকৃতি জানিয়েছেন ভূঞাপুর থানার (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব। ব্যালট পেপারের সঠিক সংখ্যা ও ভিডিও ফুটেজের জন্য সংবাদকর্মীরা থানায় অপেক্ষা করলেও শেষ পর্যন্ত তিনি তা দিতে রাজি হননি।

উল্লেখ্য, গত (২৬ ডিসেম্বর) চতুর্থ ধাপে উপজেলার ছয়টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন উপজেলার ২নং গাবসারা ইউনিয়নের চরচন্দনী দাখিল মাদরাসা কেন্দ্রে ফলাফল ঘোষণা দিয়ে নির্বাচনী দায়িত্বে থাকা লোকজন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফেরার পথে নিকলাপাড়া এলাকায় আসলে অতর্কিতভাবে দুর্বৃত্তরা হামলা চালায়। এ সময় ব্যালট পেপার ছিনতাই করতে গেলে দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও দুর্বৃত্তদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় দুর্বৃত্তরা ব্যালট পেপার ছিনতাই করতে সক্ষম হয়। এ ঘটনায় নির্বাচনের চারদিন পর ওই কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার মিজানুর রহমান বাদী হয়ে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন।



আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর