নারী পর্যটকদের জন্য ‘সংরক্ষিত এলাকা’ প্রত্যাহার

সময় ট্রিবিউন | ৩০ ডিসেম্বর ২০২১, ১২:৩৫

বুধবার বেলা ১১টায় সৈকতের লাবণী পয়েন্টের বিজিবির ঊর্মি গেস্ট হাউজ থেকে সিগাল পয়েন্ট পর্যন্ত ১৫০ ফুট নারী ও শিশুদের জন্য ‘সংরক্ষিত এলাকা’র উদ্বোধন করেন জেলা প্রশাসক-ছবি সংগৃহীত

কক্সবাজার সমুদ্র সৈকতে নারী পর্যটকদের জন্য ১৫০ ফুটের যে ‌‌‘সংরক্ষিত এলাকা’ করা হয়েছিল তা প্রত্যাহার করেছেন জেলা প্রশাসন।

এর আগে বুধবার বেলা ১১টায় সৈকতের লাবণী পয়েন্টের বিজিবির ঊর্মি গেস্ট হাউজ থেকে সিগাল পয়েন্ট পর্যন্ত ১৫০ ফুট নারী ও শিশুদের জন্য ‘সংরক্ষিত এলাকা’র উদ্বোধন করেন জেলা প্রশাসক।

বুধবার (২৯ডিসেম্বর) রাত ৯টায় নিজ কার্যালয় এক বিজ্ঞপ্তিতে এ কথা জানান জেলা প্রশাসক মামুনুর রশীদ। 

ডিসি জানান, নারীদের আলাদা জোনের বিষয়টি নিয়ে বিরূপ মতামত পাওয়া গেছে। পর্যটকদের মতামতের ওপর শ্রদ্ধাশীল হয়ে কক্সবাজার সৈকতে নারী ও শিশুদের জন্য আলাদা জোন চালু রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করার হয়েছে।

সকালে জেলা প্রশাসক মোহাম্মদ বলেছিলে, এই দেড়শ’ মিটারের আলাদা জোনে শিশু ও নারীরা নিজের মতো করে সমুদ্র উপভোগ করতে পারবেন। পর্যটকদের হয়রানী রোধে নিরাপত্তার পাশাপাশি সৈকত থেকে ভিক্ষুক, হকার উঠিয়ে নেওয়ার সিদ্ধান্ত শিগগরই আসবে।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন জানিয়েছিলেন, বিশেষ জোনের সীমানা জুড়ে ট্যুরিস্ট পুলিশের নারী সদস্য ও বিচ কর্মীরা নিরাপত্তার দায়িত্বে থাকবেন।


আপনার মূল্যবান মতামত দিন: