হাবিপ্রবিতে অনুষ্ঠিত হলো 'টেকফেস্ট ২০২১'

মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি  | ২২ ডিসেম্বর ২০২১, ২২:২৭

ছবিঃ সংগৃহীত

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত হলো 'টেকফেস্ট ২০২১'। 

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল ১০ টায় অনুষ্ঠিত অনুষ্ঠানে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ জামিল সুলতান এর সভাপতিত্বে

ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো: মিজানুর রহমান এর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. কামরুজ্জামান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, সিএসই অনুষদের ডিন প্রফেসর ড. মাহাবুব হোসেন। এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন প্রক্টর, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বেলুন উড়িয়ে প্রযুক্তি মেলা 'টেকফেস্ট ২০২১' এর উদ্বোধন করেন। এ আয়োজনে প্রজেক্ট শোকেসিং,লাইন ফলোয়ার রোবট, রোবো সকার এবং পোস্টার প্রেজেন্টটেশন প্রতিযোগিতা করেন হাবিপ্রবির শিক্ষার্থীরা।

ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) গ্রাউন্ড ফ্লোরে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, 'টেক ফেস্ট' আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি ইভেন্ট। কিছুদিন আগে চতুর্থ শিল্প বিপ্লবের উপর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) যে মেগা ইভেন্ট আয়োজন করেছিলো, সেই মেগা ইভেন্টের সব থেকে গুরুত্বের জায়গা ছিলো আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, রোবটিক্স, ইন্টারনেট অব থিংকসসহ আরও নানা কিছু। আমাদের এই প্রযুক্তিগুলো আত্মস্থ করে সামনে এগিয়ে যেতে হবে। আমি মনে করি এই উদ্যোগ মেশিন লার্নিং এর ক্ষেত্রে একটি বড় সুযোগ। আমাদের বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের যে সামর্থ্য রয়েছে তা কাজে লাগিয়েই আমাদের এগিয়ে যেতে হবে এবং শিক্ষার্থীদের নিজস্ব চিন্তা, গবেষণার দ্বারা নতুন প্রযুক্তি উদ্ভাবনীর মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সহায়তা করতে হবে।"

উক্ত প্রতিযোগিতাগুলো শেষে বিকাল ৪ টায় চারটি ক্যাটাগরিতে বিজয়ী শিক্ষার্থীদের পুরুস্কৃত করা হয়।

উল্লেখ্য উক্ত অনুষ্ঠানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, ঢাকা এবং ইলেকট্রোপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেড, বগুড়া সার্বিক সহায়তা প্রদান করেন।


আপনার মূল্যবান মতামত দিন: