ঢাবির জহুরুল হক হলের খাবার বিক্রেতা কিশোরকে নির্মমভাবে পেটালো ছাত্রলীগ

ঢাবি প্রতিনিধি | ১৫ ডিসেম্বর ২০২১, ১৯:৩১

ছবিঃ সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের পারভেজ নামের এক খাবার বিক্রেতাকে নির্মমভাবে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে ওই হলের ছাত্রলীগের দুই কর্মী ও তাদের সহপাঠীদের বিরুদ্ধে । ১৪ ডিসেম্বর (বুধবার) রাতে এই ঘটনা ঘটে।

অভিযুক্ত দুই শিক্ষার্থী হলেন আরিফ ও সাদিক তুর্য। আরিফ ১ম বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগের হল কমিটির পদপ্রত্যাশী রুবেলের অনুসারী। অন্যদিকে, তুর্য তৃতীয় বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগের হল কমিটির পদপ্রত্যাশী হাফিজের অনুসারী। রুবেল এবং হাফিজ উভয়ই কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী। আরিফ ও তূর্য ছাড়াও জহু হল ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের অন্তত ৩০-৩৫ জন কর্মীও উক্ত ঘটনার সাথে জড়িত।

ভুক্তভোগী পারভেজ ওই হলে তার ভাইয়ের সাথে খাবার বিক্রি করেন। তার বাবাও এ হলে দীর্ঘদিন এ কাজ করতেন। যিনি গত বছর মারা যান।

ছাত্রলীগের একাধিক সূত্র জানায়, অভিযুক্ত আরিফের শার্ট কয়েকদিন আগে হারিয়ে যায়। যা ডাস্টবিনে ফেলানো ছিল। সেখান থেকে খাবার বিক্রেতা পারভেজ শার্টটি পরিস্কার করে ব্যবহার করে। যার কারণে, তাকে (ভুক্তভোগী) চোর সাজিয়ে জহু হলের টিনশেডের ১৮ নং রুমে নিয়ে নির্মমভাবে স্ট্যাম্প ও রড দিয়ে মারপিট করে আরিফ, তূর্য ও তাদের সহপাঠীরা আহত করে। ভুক্তভোগী মারাত্মকভাবে আহত হলে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তার পিঠে ও গালে প্রচন্ডভাবে আঘাতের চিহ্ন রয়েছে।

গত বছর পারভেজের বাবা মারা যান।যার কারণে সংসারের হাল ধরছেন ১৬ বছরের এই বালক।

এই বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত তূর্য তার জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, "আমি কিছু করি নাই। গণরুমের প্রথম বর্ষের পোলাপান এসব করেছে।"

অভিযুক্ত আরিফের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের সভাপতি ও সাধারণ সম্পাদককে একাধিকবার কল দিলেও তারা ফোন ধরেননি।



আপনার মূল্যবান মতামত দিন: