ভেটদের কটুক্তি করায় পবিপ্রবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত

পবিপ্রবি প্রতিনিধি | ২ ডিসেম্বর ২০২১, ০৪:১৬

ছবিঃ সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) এ্যানিমাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন ( এএনএসভিএম) অনুষদীয় ক্যাম্পাসে আজ দুপুর ১২ ঘটিকায় ঢাবি শিক্ষক ড. নূরজাহান সরকারের ভেটদের কটুক্তির প্রতিবাদে সাধারন ভেটেরিনারি শিক্ষার্থী ও শিক্ষকদের উপস্থিতিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয় ক্যাম্পাস বঙ্গবন্ধু ম্যুরালের সামনে।

সেসময় উপস্থিতিরা বিভিন্ন প্রতিবাদ প্লাকার্ড ফেস্টুন প্রদর্শন করেন।জিয়াদ আল মামুনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। পবিপ্রবির এএনএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আহসানুর রেজা।

এসময় ডিভিএম ৮ম সেমিস্টারের শিক্ষার্থী মোঃ কামরুজ্জামান আকিমুল বলেন, " বঙ্গবন্ধুর অবদান কৃষিবিদ নাম্বার ওয়ান। ভেটদের নিয়ে ড. নূরজাহান সরকারের বক্তব্য প্রত্যাহার করতে হবে। ভবিষ্যৎ আর কোন অবমাননা করা হলে ভেটসমাজ একত্রিত হয়ে ভেটসমাজের অহংকার, ভেটরত্ন ড. হাবিবুর রহমান মোল্লা ভাইয়ের নেতৃত্বে বিভিএ, সকল জেলা ভেটেরিনারি স্টুডেন্টস' এসোসিয়েশন সহ সাধারন শিক্ষার্থীরা একত্রিত হয়ে

কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।"

এছাড়াও সহযোগী অধ্যাপক ড. অসীত কুমার পাল বলেন, 'বঙ্গবন্ধুর হাত ধরেই বাংলার কৃষি ও প্রাণিসম্পদ সেক্টর উন্নয়নের অগ্রযাত্রার স্বপ্ন দেখতে শুরু করে। বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রাণিসম্পদ সেক্টরে কাজ করে যাচ্ছেন। বর্তমানে হিউম্যান মেডিকেলের চেয়েও কম ল্যাব ফ্যাসিলিটিজ পেয়েও ভেটেরিনারিয়ানরা প্রাণিসম্পদ সেক্টরে উল্লেখযোগ্য ভূমিকা রেখে চলেছে। ভেট সমাজের উন্নতির অগ্রযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক যে কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছে আসলেই দৃষ্টিকটু ও মানহানিকর। তাঁর বক্তব্যের জন্য পুরো ভেটসমাজের কাছে ক্ষমা চাইতে হবে"।

প্রধান অতিথি অনুষদীয় ডিন অধ্যাপক ড. মোঃ আহসানুর রেজা বলেন, 'ভেটেরিনারি একটা আদি পেশা এবং বর্তমান বিশ্বে হিউম্যান ব্যতীত সকল প্রাণীর চিকিৎসা সেবা ভেটেরিনারিয়ানরা দিয়ে যাচ্ছে। বর্তমান সময়ের আলোচিত ঘটনার প্রেক্ষিতে ঢাবি অধ্যাপক ড. নুরজাহান সরকার যে মন্তব্য করেছে তা তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন বিদ্ধ করেছে। একজন অধ্যাপক হিসেবে ভেটেরিনারির মত একটা সম্মানের পেশাকে কিভাবে হেয় প্রতিপন্ন করে মন্তব্য করতে পারে তা আমার জানা নেই। অচিরেই তাঁকে তাঁর কুরুচিপূর্ণ মন্তব্যের কারণে ভেট সমাজের কাছে ক্ষমা চাইতে হবে এবং ভবিষ্যতে ভেট সহ অন্যান্য যেকোনো পেশাকে যেন হেয় প্রতিপন্ন করে মন্তব্য না দেয় তার প্রতিশ্রুতি তাকে দিতে হবে "।

আরো উল্লেখ্য অনু্ষ্ঠানে অধ্যাপক ড. মোহাম্মদ রুহুল আমিন, অধ্যাপক ড.সেলিম আহমেদ, সহযোগী অধ্যাপক ড. লালমুদ্দিন মোল্লা,

সহযোগী অধ্যাপক ড.শিব সংকর সাহা , সহযোগী অধ্যাপক ড. শাহ আলম, ডা. ইয়াসির আরাফাত, ডা.ওহেদুল করীম আনসারি সহ ডিভিএম এর বিভিন্ন সেশনের দুইশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: