জাবিতে প্রক্সি দিতে এসে ৭ দিনের কারাদণ্ড বুয়েট শিক্ষার্থীর

মান্নান, জাবি প্রতিনিধি | ১৫ নভেম্বর ২০২১, ২৩:০২

ছবিঃ সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে এক শিক্ষার্থীকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। তার নাম তৌহিদুল আলম শিপন। 

১৪ নভেম্বর (রবিবার) সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ৫ম শিফটের পরীক্ষা চলাকালীন সময়ে বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ কেন্দ্রে কর্তব্যরত পর্যবেক্ষক অভিযুক্তের স্বাক্ষর ও চেহারার সাথে প্রবেশপত্রের স্বাক্ষর ও ছবির মিল না পাওয়ায় প্রক্টর অফিস্ কে বিষয়টি জানান। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাকে প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়, সেখানে তাকে বিকেল থেকে জিজ্ঞাসাবাদ করা হয়। রাত দশটায় ভ্রাম্যমান আদালতের বিচারকার্য শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট রহমত উল্লাহ আটককৃত শিপনকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

অভিযুক্তের বাড়ি শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার হাটুরিয়া গ্রামে। তিনি নিজেকে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক শিক্ষার্থী হিসেবে দাবি করেন। ভর্তি কোচিং উদ্ভাসের মাধ্যমে ভর্তিচ্ছু নাজমুল হকের সাথে তার পরিচয় হয়। পরবর্তিতে নাজমুলের সাথে তার ২০ হাজার টাকার বিনিময়ে জাবির ‘বি’ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহনের চুক্তি হয়।


আপনার মূল্যবান মতামত দিন: