জাবিতে কামালউদ্দিন হল ছাত্রলীগের ব্যতিক্রমী উদ্যোগ

মান্নান, জাবি প্রতিনিধি | ১৯ অক্টোবর ২০২১, ০৩:০৪

ছবিঃ সংগৃহীত

১১ অক্টোবর খুলে দেয়া হয়েছে দেশের একমাত্র আবাসিক বিশ্ববিদ্যালয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। এরই মধ্যে স্ব স্ব হলে উঠে পরেছে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানতে স্বাস্থ্য সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম চালাচ্ছে হল প্রশাসন। 

এদিক থেকে পিছিয়ে নেই আ ফ ম কামালউদ্দিন হল ছাত্রলীগ। ১৮ অক্টোবর রাতে সদ্য বিলুপ্ত কমিটির পাঠাগার সম্পাদক মাহবুবুল হক রাফার নেতৃত্বে স্বাস্থ্য সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম চালায় আ ফ ম কামালউদ্দিন হলের নেতাকর্মীরা।

তারা হলের মেইন গেট, ডাইনিং, ক্যান্টিনসহ হলের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় এ প্রচারণা চালায়। ডাইনিং, ক্যান্টিন ও হলের ভ্রাম্যমাণ দোকানগুলোর সামনে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য রঙ দিয়ে মার্কিং করা হয়। হলের বিভিন্ন জায়গায় স্বাস্থ্যসচেতনতামূলক পোস্টার লাগায় ও শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করে রাফার অনুসারীরা।  

এ বিষয়ে মাহবুবুল হক রাফা বলেন, “আমি মনে করি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার দায়িত্ব আমাদের। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্যবিধি মানার জন্য তাদের কে সচেতন করাই আমাদের লক্ষ্য। এ কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীরা উপকৃত হবে বলে আশা করি।“

এ সময় মোঃ আবু ওয়ালিদ, তানভীর ইসলাম, মাহমুদুল হাসান অনিক, মোঃ ফরহাদ হোসাইন, মোঃ মাসুদ রানা,স রাইসুল ইসলাম জীবন, রাকিবুল ইসলাম অপু সহ হল ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

এ ব্যাপারে আ ফ ম কামালউদ্দিন হলের প্রভোস্ট ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান ছাত্রলীগের এ কার্যক্রমকে সাধুবাধ জানিয়ে বলেন, “শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয় টি এখন খুবই গুরুত্বপূর্ণ। ছাত্রলীগের এ কার্যক্রমকে আমি সাধুবাধ জানাই। শুধু ছাত্রলীগ না বিশ্ববিদ্যালয়ের যে সংগঠনই এ কাজের জন্য আমার কাছে আসবে তাদেরকে যথাযথ সহযোগীতা করতে সবসময় প্রস্তুত আছি।”


আপনার মূল্যবান মতামত দিন: