১৭ অক্টোবরে সশরীরে ক্লাস ও পরীক্ষা নিতে পারবে ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাবি প্রতিনিধি | ৮ অক্টোবর ২০২১, ০২:৪৫

ছবিঃ সংগৃহীত

অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে আগামী ১৭ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রত্যকটি বিভাগ তাদের নিজস্ব সুবিধানুযায়ী সরাসরি শ্রেণিকক্ষে পাঠদান বা পরীক্ষা নিতে পারবে। অনলাইন জুম মিটিংয়ের মাধ্যমে আজ (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় এই সুপারিশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেন।

গোলাম রব্বানী বলেন, একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় আজ শ্রেণিকক্ষে সরাসরি ক্লাস শুরু করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা আশা করছি আগামী ১৬ অক্টোবরের পূর্বে অন্তত এক ডোজ টিকা নেওয়া শিক্ষার্থীর সংখ্যা শতভাগ হয়ে যাবে। সে হিসেবে ১৭ অক্টোবর থেকে শ্রেণিকক্ষে সশরীরে ক্লাস শুরু করার সুপারিশ করা হয়েছে। আজকের সিদ্ধান্তটা সবার জন্যই অনেকটা নমনীয় করা হয়েছে। যেসব বিভাগে বা ব্যাচে শতভাগ শিক্ষার্থী অন্তত এক ডোজ টিকা নেননি সে বিভাগের শিক্ষক চাইলে উনার নির্ধারিত কোর্সের শতকরা ৪০ ভাগ অনলাইনে নিতে পারবেন। বাকি ৬০ ভাগ সরাসরি নেবেন। এছাড়াও চলমান পরীক্ষাগুলো যেভাবে শুরু হয়েছে সেভাবে শেষ করতে হবে। অনলাইনে শুরু হওয়া পরীক্ষাগুলো অনলাইনে এবং অফলাইনে শুরু হওয়া পরীক্ষাগুলো অফলাইনে হবে।

তিনি আরো বলেন, প্রতিটি বিভাগেই ১৭ অক্টোবরে ক্লাস শুরু করতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নাই। বিভাগগুলো তাদের সুবিধামতো ক্লাস ও পরীক্ষা নেবে।



আপনার মূল্যবান মতামত দিন: