'হোক ঝংকার, তারপর হবো ইতিহাস'

ইবিতে ৩৬তম ব্যাচ ডে পালিত

ইবি প্রতিনিধি | ৮ ফেব্রুয়ারী ২০২৪, ১৫:৩৬

নূর ই আলম, ইবি প্রতিনিধি

উচ্ছ্বাস-আনন্দে, রঙে-রাঙিয়ে এক অন্যরকম উৎসবে মেতেছে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। শীতের শুভ্র সকালে চারদিকে শিক্ষার্থীদের গায়ে রঙ মাখা সাদা টিশার্ট, ঢাকঢোলের আওয়াজ, ফ্ল্যাশমব,কেক কাটা এবং শোভাযাত্রায় মেতে উঠেছে বিশ্ববিদ্যালয়ের ৩৬ তম ব্যাচ।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারী) ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যাচ ডে উপলক্ষে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। গতবছর এইদিনেই যাত্রা শুরু করে আজ এক বছরে পদার্পণ করায় দিনটি স্মরণীয় করে রাখতে এই আয়োজন বিশ্ববিদ্যালয়ের 'সংবর্ত-৩৬' তম ব্যাচের।
 
ব্যাচ ডে উপলক্ষে সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তন থেকে বের হয় আনন্দ র‌্যালি। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষ সমবেত হয় প্রধান ফটকে। সেখানে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে ফ্ল্যাশমবে অংশ নেয় প্রায় অর্ধশত শিক্ষার্থী। পরবর্তীতে কালার ফেস্ট শেষে এক প্রীতিভোজ-এ অংশ নেয় সকলে। দুপুর গড়িয়ে বিশ্ববিদ্যালয়ের মুক্ত বাংলায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ব্যাচটি।
 
সংবর্ত-৩৬ ব্যাচের কমিউনিকেশন অ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের শিক্ষার্থী ফারহানা বলেন, আজকের এই দিনটি এতো সুন্দরভাবে উদযাপন করতে পারছি বলে খুব আনন্দ হচ্ছে। ব্যাচের সবাই একইদিনে একসাথে হওয়াটা সবসময় হয়ে উঠে না। আজকের এই দিনের মধ্য দিয়ে আমাদের একটা মিলনমেলা হয়ে গেলো। সকাল থেকে সন্ধ্যা দিনব্যাপী এই আয়োজন সত্যিই উপভোগ করার মতো।
 
একই ব্যাচের শিক্ষার্থী এবং আয়োজক কমিটির সদস্য মাফি বলেন, আজকের এই আয়োজন গুছাতে আমরা দিনরাত যে পরিশ্রম করেছি তা সার্থক মনে হচ্ছে। সকলের সহযোগিতায় আমরা দিনটি স্পেশালি উপভোগ করতে পারছি। আমরা ব্যাচ-ডে পালনের উদ্দেশ্যে ক্যাম্পাসের সর্ববৃহৎ গ্রাফিতি অঙ্কন করেছি। তাছাড়া আজকে দিনভর নানা আয়োজন তো পর্যায়ক্রমে চলমান থাকবেই। আমি চাইবো এইরকম আয়োজন যেনো ধারাবাহিকভাবে চলতে থাকে। সংবর্ত-৩৬ সবসময়ই স্পেশাল কিছু বিশ্ববিদ্যালয়কে উপহার দিবে আশাকরি।


আপনার মূল্যবান মতামত দিন: