'আমিও জিততে চাই' আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি 

জাবি প্রতিনিধি | ২৩ ডিসেম্বর ২০২৩, ২১:২৮

'আমিও জিততে চাই' আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন জাবি 
ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ও ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি আয়োজিত "আমিও জিততে চাই আন্তবিশ্ববিদ্যালয় বিতর্ক" প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (জাডস)। 
 
শুক্রবার (২২ ডিসেম্বর)  রাজধানীর হোটেল শেরাটনে আড়ম্বরপূর্ণ পরিবেশে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। ফাইনালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিপক্ষে জয়লাভ করে জাবি ডিবেটিং সোসাইটি। 
 
প্রতিযোগিতায় জাডস এর বিতার্কিক মোহাম্মদ ওবায়েদুল্লাহ (অর্থনীতি'৪৮) টুর্নামেন্ট এর সেরা বিতার্কিক (ডিবেটার অফ দ্যা টুর্নামেন্ট) ও ফাইনালের সেরা বিতার্কিক (ডিবেটার অফ দ্যা ফাইনাল) হওয়ার গৌরব অর্জন করেছে। জাডসের হয়ে বিতর্ক করা অন্য দুজন সদস্য হলেন শেখ মুহাম্মদ মুয়াজ (ইংরেজি'৫১) ও অভিষেক শর্মা (আইবিএ'৫১)
 
এর আগে, চ্যাম্পিয়ন হওয়ার পথে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় একে একে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, মিলিটারি ইনস্টিটিউট অফ সাইন্স এন্ড টেকনোলজি, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।
 
চ্যাম্পিয়ন দলের সদস্য ও টুর্নামেন্ট এর সেরা বিতার্কিক ওবায়েদুল্লাহ (অর্থনীতি'৪৮) বলেন, জাহাঙ্গীরনগরকে প্রতিনিধিত্ব করে বিশ্ববিদ্যালয়ের জন্য সাফল্য বয়ে আনার মাঝে সবসময় আলাদা একটি আনন্দ কাজ করে। ব্যাক্তিগত অর্জন যখন দলীয় সাফল্য অর্জনের পথে সহায়ক ভূমিকা পালন করে, তখন ব্যক্তিগত অর্জনের আনন্দ কয়েকগুণ বেড়ে যায়।  সাফল্যের এই ধারাবাহিকতা বজায় রাখার জন্য আমরা সফলের নিকট দোয়াপ্রার্থী।
 
জাডসের এমন সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করে সভাপতি মীর হাসিবুল হাসান রিশাদ(দর্শন'৪৭) বলেন,  বিতর্ক নিয়ে জাডস সবসময় গঠনমূলক চর্চা করার চেষ্টা করে। এবছর সাংগঠনিক ভাবেও জাডস যেমন সফল, তেমনি বিভিন্ন প্রতিযোগিতাও জাডস বারবার শ্রেষ্ঠত্বের প্রমান রেখেছে।
 
 
উল্লেখ্য যে ২০২৩ সালে বিশ্ববিদ্যালয় পর্যায়ে অনুষ্ঠিত হওয়া বিতর্কে জাডস এর এটি ৮ম ফাইনাল। ২০২৩ সালে জাডস আন্ত:হল বিতর্ক প্রতিযোগিতা, জাতীয় বিতর্ক প্রতিযোগিতা, জ্বালানি ও জলবায়ু বিতর্ক সহ ছোটোবড় নানা ধরনের আয়োজন করেছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিভিন্ন প্রতিযোগিতায় এবছর মোট ৮ টি ফাইনালে বিতর্ক করে জাডস। 


আপনার মূল্যবান মতামত দিন: