জাবিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

জাবি প্রতিনিধি | ১৫ ডিসেম্বর ২০২৩, ০৭:১৬

জাবিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত
যথাযোগ্য মর্যাদায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। 
 
বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টায় মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম। 
 
 
এসময় উপ—উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, আবাসিক হলের প্রভোস্ট, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন। উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বিভিন্ন হল প্রভোস্ট, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ এবং অন্যান্য পেশাজীবী সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। 
 
 
শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর উপাচার্য ১৯৭১ এর ১৪ ডিসেম্বর পাক হানাদার বাহিনীর পরিকল্পিতভাবে মানব ইতিহাসে বর্বরোচিত ও নজির বিহীন নৃশংস হত্যাকাণ্ডের নিন্দা জ্ঞাপন করেন। এসময় তিনি মহান মুক্তিযুদ্ধের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধ ও অন্যান্য গণতান্ত্রিক আন্দোলনে শহিদদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি শহিদদের আত্মার মাগফেরাত কামনা করেন। উপাচার্য  সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ থেকে দেশ গঠনে আত্মনিয়োগ করার আহবান জানান। 

আপনার মূল্যবান মতামত দিন: