আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া চ্যাম্পিয়নশিপ ২০২২: ক্রিকেটে চ্যাম্পিয়ন এআইইউবি

আফিফ আইমান, এআইইউবি প্রতিনিধি | ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৫:২৫

সংগৃহীত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (AIUB) ক্রিকেট দল (পুরুষ) বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া চ্যাম্পিয়নশিপ ২০২২-এর ক্রিকেট (পুরুষ) বিভাগে অপরাজিত চ্যাম্পিয়ন।

টুর্নামেন্টের ফাইনালটি ২৫ সেপ্টেম্বর ২০২২ রবিবার গ্রিন ইউনিভার্সিটির ক্রীড়া মাঠে অনুষ্ঠিত হয়, যেখানে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্রিকেট দল (পুরুষ) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কে ৫২ রানে পরাজিত করে। এআইইউবি ২০ ওভারে ১৯০/৮স্কোর করেছে, যেখানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২০ওভারে ১৩৮/৯ স্কোর করেছে।

এআইইউবি পুরো টুর্নামেন্টে অপরাজিত ছিল। এআইইউবির মাহিদুল ইসলাম ২৯ বলে ৫০ রান করে ম্যান অব দ্য ম্যাচের ট্রফি জিতেছেন।

এর আগে, এআইইউবি গ্রুপ রাউন্ডের ম্যাচে প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয় ও খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়কে এবং দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি এবং ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশকে হারিয়েছে।

এআইইউবি কোয়ার্টার ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয়কে এবং সেমিফাইনালে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশকে হারিয়েছে।

বাংলাদেশের মুজিববর্ষ ও সুবর্ণজয়ন্তীকে উৎসর্গ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের যৌথ অংশগ্রহণে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর অনুষ্ঠিত হয়। মোট ১০৪ টি বিশ্ববিদ্যালয় ক্রিকেট (পুরুষ) বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করেছিল।



আপনার মূল্যবান মতামত দিন: