ঢাকা কলেজের শিক্ষার্থীদের দু’পক্ষের সংঘর্ষ, আহত ১

সময় ট্রিবিউন | ৪ সেপ্টেম্বর ২০২২, ০৯:২০

সংগৃহীত

পূর্বের ঘটনাকে কেন্দ্র করে ঢাকা কলেজে আবারও দুইপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রাথমিক তথ্যানুসারে ঢাকা কলেজের দক্ষিণায়ন হলের ২০৬ এর  শিক্ষার্থী আল আমিন শিকদারকে একা পেয়ে নর্থ ব্লকের কিছু শিক্ষার্থী হামলা চালায়। 

তাদের দাবি, অতর্কিত হামলা করে মোবাইল মানিব্যাগ ছিনিয়ে নেওয়া হয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে সাউথ ব্লক ও নর্থ ব্লক সংঘর্ষে জড়িয়ে পড়ে। অন্যদিকে অপর এক সূত্র জানায়, ক্যান্টিনে খাবার খেয়ে বিল না দেওয়াকে কেন্দ্র করে মারামারির সূত্রপাত হয়।

এদিকে প্রাথমিক হামলার পর আল আমিন নামে শিক্ষার্থীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। এ সময় তার সঙ্গে থাকা ঢাকা কলেজের দক্ষিণায়ন হলের ২০৬ এর শিক্ষার্থী গণমাধ্যমকে জানান, পাইপ এবং স্থানীয়ভাবে কুড়িয়ে পাওয়া আরও কিছু দিয়ে হামলা করা হয়েছে। বর্তমানে নিবিড় পর্যবেক্ষণে রয়েছে আল আমিন।

এর আগে গত বৃহস্পতিবার (১ আগস্ট) ঢাকা কলেজের ক্যান্টিনে খেয়ে টাকা না দেওয়া ও ক্যান্টিন ম্যানেজার টাকা চাওয়ায় উল্টো ক্যান্টিনে তালা দেওয়ায় সাধারণ শিক্ষার্থীদের গণধোলাইয়ের শিকার হয় ছাত্রলীগ কর্মী শাহারিয়া হাসান জিওন। তিনি ঢাকা কলেজের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী ও কলেজের নর্থ হলের আবাসিক শিক্ষার্থী।

জিওনের অভিযোগ, সাউথ ব্লকের  শিক্ষার্থীরা তাকে মারধর করেছে। এ নিয়ে বৃহস্পিবার ( ১ সেপ্টেম্বর) এ নিয়ে রাতভর ক্যাম্পাসে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলে।


আপনার মূল্যবান মতামত দিন: