গবিতে সিএসই ফেস্ট অনুষ্ঠিত

আখলাক, গবি প্রতিনিধিঃ | ২ সেপ্টেম্বর ২০২২, ০৭:১৪

 সংগৃহীত

প্রোগ্রামিং ও গেমিং কন্টেস্ট প্রতিযোগিতার মাধ্যমে গণ বিশ্ববিদ্যালয় (গবি) সিএসই ফেস্ট ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও শিক্ষার্থীদের উপস্থিতিতে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবুল হোসেন ফেস্টের উদ্বোধন করেন। আয়োজিত ফেস্টের মাধ্যমে বিজয়ীদের পুরুষ্কার, নবীনদের বরণ ও সদ্য বিদায়ীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। 

গত ১৬ ও ১৭ই আগস্ট প্রথম দিন প্রোগ্রামিং কনটেস্ট ও দ্বিতীয় দিন গেমিং কনটেস্ট অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতায় সিএসই বিভাগের ১০০র বেশি শিক্ষার্থী ৪৩ টি দলে ভাগ হয়ে অংশগ্রণ করেন। বিজয়ীদের প্রত্যেককে ক্রেষ্ট তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। 

প্রতিযোগীতার সেরা প্রজেক্ট এ্যাওয়ার্ড পান বিভাগের ২৬ তম ব্যাচের রাকিবুল ইসলাম। এমন একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে শিক্ষার্থীরা আনন্দ প্রকাশ করেন বলে জানান।

অতিথিবৃন্দ ডিজিটাল বাংলাদেশ নির্মাণে এই ধরনের প্রতিযোগিতার প্রয়োজনীয়তা তুলে ধরেন এবং শিক্ষার্থীদের প্রযুক্তি বিষয়ে জ্ঞান লাভে আইসিটি ফেস্ট অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। অতিথিবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

সিএসই ফেস্ট ২০২২ এর অনুষ্ঠানের প্রথম অংশে বিজয়ীদের নাম ঘোষণা ও ক্রেষ্ট প্রদান  দ্বিতীয় অংশে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে গবির উপাচার্য অধ্যাপক আবুল হোসেন শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, 'গবির সিএসই বিভাগের শিক্ষার্থীরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সাথে প্রতিযোগীতা করে কর্মক্ষেত্র এগিয়ে যাবে।' সেই লক্ষ্য করে সিএসই বিভাগকে এগিয়ে যাওয়ার নির্দেশ দেন। পাশাপাশি তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়নের কথা বলেন।

সিএসই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোঃ করম নেওয়াজ বলেন, 'শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির জন্য সব ধরনের কাজ তিনি অতীতেও করেছেন বর্তমানেও চালিয়ে যাচ্ছেন। ল্যাবগুলোতে পর্যাপ্ত ও আধুনিক কম্পউটার এবং মানসম্পন্ন ক্লাসরুম করা হবে।' সাবেক শিক্ষার্থীদের শতভাগ চাকরী নিশ্চিত করবেন বলেও জানান।

সিএসই বিভাগসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ উক্ত প্রতিযোগিতা ও অনুষ্ঠান উপভোগ করেন। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম , আইকিউএসি'র পরিচালক ডা লায়লা পারভীন বানু, প্রক্টর অধ্যাপক জিয়াউল আহসান, ভেটেরিনারী এন্ড এনিম্যাল সায়েন্সেস অনুষদের ডীন ড. মোতাহার হোসেন মন্ডল, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন রফিকুল ইসলাম প্রমুখ।


আপনার মূল্যবান মতামত দিন: