গবিতে গেমিং এন্ড প্রোগ্রামিং ফেস্টের উদ্বোধন

আখলাক, গবি প্রতিনিধি | ১৭ আগষ্ট ২০২২, ২০:২৫

সংগৃহীত

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের আয়োজনে গেমিং এন্ড প্রোগ্রামিং ফেস্ট-২০২২ এর উদ্বোধন হয়েছে।

মঙ্গলবার (১৬ই আগস্ট) সিএসই বিভাগের ল্যাবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবুল হোসেন। প্রতিযোগীতায় 'ম্যাক্স উইন্ডোস' গ্রুপ চ্যাম্পিয়ন হয়।

এতে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৯ টি গ্রুপের ৫৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ২য় ও ৩য় স্থান অধিকার করেছে যথাক্রমে 'অসিনক্রোনাস কোড ও 'বর্ন টু উইন' গ্রুপটি।

বিজয়ী টিমের লিডার মোঃ রাকিবুল ইসলাম বলেন, 'কন্টেস্টে অংশগ্রহণ করতে পেরে পুরো সময় জুড়ে দারুণ অনুভূতি কাজ করেছে। আরও ভালো লেগেছে যখন কন্টেস্ট শেষে দেখতে পেলাম আমরাই চ্যাম্পিয়ন হয়েছি। এটি আমাদের প্রথমবার প্রোগ্রামিং কন্টেস্টে চ্যাম্পিয়ন হওয়া। অন্যান্য টিমগুলোও ভালো পারফরম্যান্স করেছে।'

কন্টেস্টের দায়িত্বরত শিক্ষক শরিফ আহমেদ জানান, করোনার কারণে দীর্ঘ দুই বছর যাবত সিএসই বিভাগে কোন অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। আজ ফেস্টের মাধ্যমে প্রোগ্রামিং কনটেস্টের সার্বিক দায়িত্ব পালন করতে পেরে সত্যিই আমি অনেক আনন্দিত। আগামী দিনে বিশ্ববিদ্যালয় ও বিভাগের উন্নতি সাধনের উদ্দেশ্যে নিজেকে সর্বদা নিয়োজিত রাখতে চাই।

সিএসই বিভাগের প্রধান অধ্যাপক করম নেওয়াজ বলেন, 'একাডেমিক পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের প্রোগ্রামিং এবং নেটওয়ার্কিং এ কারিগরিভাবে পারদর্শী করে গড়ে তুলতে আমাদের এ ফেস্টের আয়োজন। আগামীতেও এটি চলমান থাকবে।'

শিক্ষার্থীদের আগামীতে আন্তর্জাতিক প্রোগ্রামিং কন্টেস্টে যোগদান করতে উৎসাহিত করে উপাচার্য বলেন, 'কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের যেকোনো ধরনের এরকম কন্টেস্টে বিশ্ববিদ্যালয় থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে ও ল্যাবগুলোতে পর্যাপ্ত কম্পিউটার দেয়া হবে।'

এছাড়া এসময় কন্টেস্টে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ  অধ্যাপক মো: সিরাজুল ইসলাম, রেজিষ্ট্রার কৃষিবিদ ড. এস তাসাদ্দেক আহমেদ সহ সিএসই বিভাগের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।


আপনার মূল্যবান মতামত দিন: