কিশোর-কিশোরীদের স্বাস্থ্য সুরক্ষায় গণস্বাস্থ্য কেন্দ্র

মোঃ আখলাক ই রাসুল, গবি প্রতিনিধি | ৪ আগষ্ট ২০২২, ০৯:০১

সংগৃহীত

সিলেটে বন্যা পরবর্তী স্কুলগামী কিশোর-কিশোরীদের ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা ও করোনা প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ, স্যানিটারি ন্যাপকিন ও মাস্ক বিতরণ করেছে সিলেটের নওধার গণস্বাস্থ্য কেন্দ্র। 

সোমবার (০১ আগস্ট) সকালে সিলেটের বিশ্বনাথ উপজেলার রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে উদ্বোধক হিসাবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলার নির্বাহী অফিসার নুসরাত জাহান, বিশ্বনাথ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জনাব ছয়ফুল হক, রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আব্দুল আজিজ এবং নওধান গণস্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার সোহরাব আহমদসহ স্বাস্থ্যকর্মীগণ। 

শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক আলোচনার শেষে রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ে ৭৫০ জন ছাত্র-ছাত্রীদের মাঝে মেয়েদের স্যানিটারি ন্যাপকিন, হ্যান্ডওয়াশ ও মাস্ক, ছেলেদের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কসহ বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করা হয়। 

এসময় বিশ্বনাথ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জনাব ছয়ফুল হক সাহেব বলেন, 'আমার বিশ বৎসর চেয়ারম্যানী বয়সে এরকম সময় উপযোগী উদ্যোগের অনুষ্ঠান পাইনি।' 

এছাড়া বিশ্বনাথ উপজেলার নির্বাহী অফিসার নুসরাত জাহান গণস্বাস্থ্য কেন্দ্রের এই কর্মসূচীকে স্বাগত জানিয়ে বলেন, 'ব্যতিক্রমধর্মী উদ্যোগ, সত্যিই প্রশংসনীয়।' 

প্রসঙ্গত, এর আগে সিলেটে ও সুনামগঞ্জের বন্যার্তদের মাঝে একশত টন খাদ্য বিতরণ কার্যক্রম শুরু হয় ১৭ জুন থেকে। এর মধ্যে সুনামগঞ্জ ও সিলেটের প্রায় ২০,০০০ পরিবারকে খাবার ও গৃহপালিত প্রাণীদের জন্য গো-খাদ্য বিতরণসহ পানিবন্দী মানুষের চিকিৎসার জন্য প্রায় ২৫ লক্ষ টাকার জরুরী ঔষধ ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করেছে গণস্বাস্থ্য কেন্দ্র। এছাড়াও সুনামগঞ্জের পাগলা গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের ১০টি মেডিকেল ক্যাম্পে প্রায় ১ হাজার জনকে ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়। তাছাড়া বন্যা পরবর্তীতে কৃষি ও পুনর্বাসন প্রক্রিয়ায় সহযোগীতার হাত বাড়াবে গণস্বাস্থ্য।


আপনার মূল্যবান মতামত দিন: