রাবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতি: আটক ২

আসিফ আজাদ, রাবি | ২৭ জুলাই ২০২২, ০১:৩৭

সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ ভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষায় জালিয়াতির অভিযোগে এখলাছুর রহমান ও মো. সজীব নামের দুই জনকে আটক করা হয়েছে। 

এখলাছুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তিনি জয়পুরহাটের পাঁচবিবি এলাকার আবুল কাশেমের ছেলে। অন্যদিকে সজিব ঢাকার কেরানিগঞ্জের আব্দুস সালামের বাসিন্দা। তবে তিনি কোথায় পড়ালিখা করেন তা জানা যায় নি। 

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা যায়, ‘এ’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষার্থী ছিলেন তামিম হাসান লিমন নামের এক শিক্ষার্থী। তার সিট পড়েছিল এম. এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনে ২২২ নম্বর কক্ষে। তার পরিবর্তে প্রক্সি দিতে আসে এখলাসুর। পরীক্ষা চলাকালে তাকে আটক করা হয়। অপরদিকে দ্বিতীয় শিফটের পরীক্ষায় ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনে সিট পড়ে তানভীর আহম্মেদ নামে এক শিক্ষার্থীর। যার রোল নম্বর-৩৯৫৩৪। তবে তার পরিবর্তে পরীক্ষা দিতে আসেন মো. সজিব। তবে তিনি কোন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তা জানা যায় নি। বর্তমানে আটককৃতদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, 'এ' ইউনিটের পরীক্ষা চলাকালীন সন্দেহ হওয়ায় দুইজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাবাদের জন্য এখন তাদের প্রক্টর দপ্তরে রাখা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষ হওয়ার আগে আমরা তাদের বিষয়ে বিস্তারিত জানাতে চাচ্ছি না।

 

 

 


আপনার মূল্যবান মতামত দিন: