পরীক্ষার্থীদের সুবিধার্থে কেন্দ্র পরিদর্শন করবে না রাবি প্রশাসন 

আসিফ আজাদ, রাবি | ২৪ জুলাই ২০২২, ০০:১৬

সংগৃহীত

আগামী ২৫ জুলাই থেকে শুরু হচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। পরীক্ষা চলাকালীন কেন্দ্রে প্রবেশ না করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া কোন গণমাধ্যম কর্মীও কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। 

২৩ (জুলাই) শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নোত্তরে এসব কথা জানান উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। 

প্রশ্নোত্তরে তিনি বলেন, আমরা এ বছর সিদ্ধান্ত নিয়েছি আমরা কোন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবো না। কেন্দ্র পরিদর্শন করতে গেলে পরীক্ষার্থীদের মনোযোগে ব্যাঘাত ঘটতে পারে। এ সময়ে শিক্ষার্থীরা আরো কিছু প্রশ্ন বেশি উত্তর দিতে পারবে।

বিভাগীয় পর্যায়ে ভর্তি পরীক্ষা নেওয়ার বিষয়ে উপাচার্য বলেন, আমরা এ বিষয়ে এককভাবে সিদ্ধান্ত নিতে পারবো না। আমরা পরবর্তীতে শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিল ও ভর্তি পরীক্ষা কমিটিতে আলোচনা করে সিদ্ধান্ত নিবো।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরও বলেন,পরীক্ষার হলে মোবাইল ফোন ও ক্যালকুলেটরসহ মেমোরীযুক্ত অন্য কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না।পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষা কক্ষে প্রবেশ করতে হবে।

এছাড়া পরীক্ষায় জালিয়াতি এবং অসদুপায় অবলম্বনের বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অসাধু চক্রের সদস্যদের তাৎক্ষণিক শাস্তি বিধানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ও শান্তি শৃঙ্খলা রক্ষা বাহিনী সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।

 

 



আপনার মূল্যবান মতামত দিন: