দেশব্যাপী শিক্ষক হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে রাবি শিক্ষকদের কর্মসূচি

রাবি প্রতিনিধি | ৬ জুলাই ২০২২, ০৪:২৭

দেশব্যাপী শিক্ষক হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে রাবি শিক্ষকদের কর্মসূচি-ছবি: সময় ট্রিবিউন

দেশব্যাপী শিক্ষক হয়রানি, নির্যাতন ও‌ হত্যার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। মঙ্গলবার (৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে উদ্যোগে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. কুদরত ই জাহান বলেন, পুরো দেশে যে ভোট চুরি, পুকুর চুরি, টাকা পাচারের ঘটনা হচ্ছে, শিক্ষক নির্যাতনের ঘটনা হচ্ছে তার প্রতিফলন। একটা দেশে যখন সুষ্ঠু গণতন্ত্র থাকে না, তখন দেশে এরকম অরাজকতা হওয়াই স্বাভাবিক। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। আমরা ছাত্রদের নৈতিক শিক্ষা দিতে পারি না। কারণ দেশ দাঁড়িয়ে আছে অনৈতিক ব্যবস্থার উপর। আমাদের ভোটাধিকার না‌ দিলে দেশের অবস্থা কোনদিনই ঠিক হবে না।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. এফ. নজরুল ইসলাম বলেন, দেশ আজকে হীরক রাজার দেশে পরিণত হয়েছে। ওই সিনেমায় দেখানো হয়েছিল, একটা দেশকে ধ্বংস করতে চাইলে, সে দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস করে দিতে হয়। আমাদের দেশের শিক্ষাব্যবস্থা এখন ধ্বংসের মুখে। এ পরিস্থিতি থেকে শীঘ্রই পরিত্রাণ পেতে হবে।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্রচার সম্পাদক অধ্যাপক ড. মো. কামরুজ্জামান বলেন, দেশের অবস্থা এখন এতো খারাপ হয়ে গিয়েছে যে, নিজেদের অধিকারের জন্য শিক্ষকদের রাস্তায় দাঁড়াতে হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যাডামের উপর হামলা করা হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোন ব্যবস্থা নিতে দেখিনি আমরা। দেশে যে সকল শিক্ষকের উপর হামলা করা হচ্ছে, তাদের পরিবারকে আমি সমবেদনা জানাই। দেশে রাতের বেলা নির্বাচন হয়, দেশে গণতন্ত্র নেই, তাই দেশের এ অবস্থা। আমরা অচিরেই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই‌।

জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মাসুদুল হাসান খান মুক্তার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইমামুল হক সানজিদ, হাছানাত আলী, আব্দুল আলীম, সারোয়ার জাহান লিটন প্রমূখ। কর্মসূচিতে অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: