হাবিপ্রবিতে কেস সলভিং কনটেস্ট বিজমাস্টারের চ্যাম্পিয়ন দল ‘ক্রাক প্লাটুন’

সময় ট্রিবিউন | ১৭ জুন ২০২২, ০২:২০

ছবি সময় ট্রিবিউন

মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি:

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত করতে অনুষ্ঠিত হয়েছে ‘বিজমাস্টার’। সমসাময়িক জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে ‘স্কিল ডেভেলপমেন্ট ক্লাব অব এইচএসটিই’। তারই ধারাবাহিকতায় এবার অনুষ্ঠিত হয়ে গেল আন্তঃবিশ্ববিদ্যালয় কেস সলভিং প্রতিযোগিতা ‘বিজমাস্টার’।

অভিজ্ঞতা না থাকায় জাতীয় এবং আন্তর্জাতিক কেস সলভিং প্রতিযোগিতাগুলোতে অংশ নিয়ে তেমন সাফল্য দেখাতে পায় না হাবিপ্রবির শিক্ষার্থীরা। সেই বিষয়টিকে মাথায় রেখে প্রথমবারের মতো এধরনের কেস সলভিং প্রতিযোগিতার আয়োজন বলে জানিয়েছেন আয়োজকরা। 

প্রোগ্রামটি স্পন্সর করেছে ‘জিরো টু ওয়ান’। এই কনটেস্ট অংশগ্রহণকারীরা তাদের টিমওয়ার্ক, সমস্যা সমাধানের দক্ষতা, উপস্থাপন দক্ষতা এবং অংশগ্রহণের অভিজ্ঞতা দেখানোর সুযোগ পেয়েছেন। আয়োজকরা জানিয়েছেন, সর্বনিম্ন দুই এবং সর্বোচ্চ তিন সদস্যের সমন্বয়ে একটি দল তৈরি করে অংশগ্রহণ করতে পেরেছেন। বিজয়ী দলগুলোর জন্য সাড়ে ৬ হাজার টাকার প্রাইজমানি, সার্টিফিকেট এবং ক্রেস্ট পুরষ্কার হিসেবে ছিলো । 

বুধবার (১৫ জুন) কেইস সলভিং কনটেস্ট এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বিজয়ীরা হলেন- ক্র্যাক প্লাটুনের দলনেতা ফাহিম আল মাহমুদ, সদস্য মোঃ মাহফুজুর রহমান, মোহাম্মদ আরাবী ইবনে হোসেন আবির।

প্রতিযোগিতায় ১ম রানারআপ দল- এ.এ.ডি ৬। এই দলের দলনেতা রইছ উদ্দিন আলিফ, সদস্য তানভির ইসলাম দীপ্ত, শামসুল আরেফিন। ২য় রানার আপ দল এটিএম, এর দলনেতা মোহাম্মদ তাওসিয়াদ জীবন, সদস্য সিদরাতুল মুনতাহা মুন, মোহাম্মদ আশরাফুল হক।

কনটেস্ট সম্পর্কে জানতে চাইলে ক্লাবটির সভাপতি রাজিব শুভ্র দত্ত বলেন, কেস সলভিং বা প্রবলেম সলভিং প্রতিযোগিতা সারা বিশ্বে জনপ্রিয় প্রতিযোগিতাগুলোর মধ্যে অন্যতম। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং মাল্টিন্যাশনাল কোম্পানিগুলো এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করে থাকে, যাতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে নিজের আশেপাশের সমস্যাগুলোকে বিশ্লেষণের মাধ্যমে সমাধান করার দক্ষতা গড়ে ওঠে। হাবিপ্রবিতে এ ধরনের একটি প্রতিযোগিতা খুবই জরুরী ছিল এবং স্কিল ডেভেলপমেন্ট ক্লাব অফ এইচ.এস.টি.ইউ প্রথমবারের মতো আমাদের ক্যাম্পাসে এটা আয়োজন করতে পেরে অত্যন্ত আনন্দিত বোধ করছি।


আপনার মূল্যবান মতামত দিন: