জাবিতে মারধরের অভিযোগে দুই ছাত্রলীগ কর্মীকে শোকজ

মান্নান, জাবি প্রতিনিধি | ১৬ জুন ২০২২, ১১:২২

সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুই ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে সিনিয়র এক শিক্ষার্থীকে মারধর ও এক নারী শিক্ষার্থীকে হেনস্তার অভিযোগ উঠেছে। অভিযুক্ত জাহিদ হাসান তুহিন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৪৭ ব্যাচের শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেলের অনুসারী এবং আহমদ গালিব একই বিভাগের শিক্ষার্থী।

মঙ্গলবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে এ ঘটনা ঘটে। 

ভূক্তভোগী অভিক রয় ও মাবিয়া হোসেন সেতু বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী। 

উক্ত ঘটনার পাল্টাাপাল্টি অভিযোগ দেয় উভয়পক্ষ। 

ভূক্তভোগী অভিক ও সেতু প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন। অভিযোগে অভিক বলেন, ”মঙ্গলবার দুপুর দেড়টা থেকে দুইটার দিকে আমি ও আমার বান্ধবী সেতু মুরাদ চত্ত্বর থেকে বটতলার দিকে যাচ্ছিলাম। নতুন প্রশাসনিক ভবনের সামনে রাস্তায় সাইড দেয়াকে কেন্দ্র করে তুহিন ও গালিব অশ্রব্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে আমার পাশে থাকা বান্ধবীর উপর চড়াও হয় এবং আমাকে মারতে থাকে।” 

অভিযুক্ত আহমদ গালিব অভিযোগ অস্বীকার করে বলেন, ”আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। ক্লাস শেষ করে আমি ও আমার কয়েকজন বান্ধবীসহ বটতলায় খেতে যাচ্ছিলাম। এমন সময় পিছন থেকে একটি বাইক বেপরোয়া গতিতে বটতলার দিকে যাচ্ছিলো। আমাদের ক্রস করে গালিগালাজ শুরু করে মারমুখি হয়ে উঠলে আমার বন্ধু তুহিন অভিকের হাত ধরে ফেলে। তখন সে আমাদের দেখে নেওয়ার হুমকি দেয়।” 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, ”আমরা অভিযোগপত্র পেয়েছি এবং তুহিন ও গালিব কে উক্ত ঘটনার কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছি 

পাল্টাপাল্টি অভিযোগের ব্যাপারে প্রক্টর বলেন, ”বিশ্ববিদ্যালয়ে এটা এখন ট্রেন্ড হয়ে গেছে। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির নিকট পাঠিয়েছি। তদন্ত সাপেক্ষে যথাযত ব্যবস্থা গ্রহণ করা হবে।”

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, ”বিষয়টি আমি শুনেছি। যদিও বিষয়টি সংশ্লিষ্ট বিভাগের তবুও তদন্ত সাপেক্ষে সে যদি দোষী প্রমাণিত হয় তাহলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।” 

অভিযুক্ত জাহিদ হাসান তুহিনের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 

উল্লেখ্য, জাহিদ হাসান তুহিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এলোটেড হলেও তিনি মওলানা ভাসানী হলে অবৈধভাবে অবস্থান করছেন।



আপনার মূল্যবান মতামত দিন: