স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরীসহ পণ্য মজুদকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ

সময় ট্রিবিউন | ৯ জুন ২০২২, ০৫:২২

ছবিঃ সংগৃহীত

বঙ্গবন্ধু সরকারের শাসনামলে স্বাধীনতা বিরোধী অপশক্তিদের দ্বারা সৃষ্ট চুয়াত্তরের দুর্ভিক্ষের ন্যায় সম্প্রতি পুনরায় কৃত্রিম খাদ্য সংকট তৈরীর ষড়যন্ত্রের সাথে জড়িত স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরীসহ সকল কর্পোরেট মাফিয়াদের ব্যবসায়িক লাইসেন্স বাতিল ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ ৮ জুন বুধবার বিকাল ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শেষে কর্পোরেট মাফিয়াদের প্রতীকী কুশপুত্তলিকাদাহ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন এর সঞ্চালনায় উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। আরোও বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা রহুল আমিন মজুমদার, বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল, ভাস্কর্য শিল্পী রাশা, সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মাহিমসহ প্রমুখ নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, "বঙ্গবন্ধু সরকারের শাসনামলে স্বাধীনতা বিরোধী অপশক্তিদের দ্বারা সৃষ্ট চুয়াত্তরের দুর্ভিক্ষের ন্যায় সম্প্রতি পুনরায় কৃত্রিম খাদ্য সংকট তৈরীর উদ্দেশ্যে অবৈধভাবে চাল মজুদ করার অপরাধে স্কয়ার গ্রুপসহ সকল কর্পোরেট মাফিয়াদের ব্যবসায়িক লাইসেন্স বাতিল করতে হবে। অবৈধভাবে চাল মজুদ করার অপরাধে অঞ্জন চৌধুরীকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় দেশব্যাপী কঠোর কর্মসূচী ঘোষণা করবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।"

সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, "বীর মুক্তিযোদ্ধা পরিবারদের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামের পাশাপাশি সমাজ ও রাষ্ট্রের যেকোন অনিয়ম ও অসঙ্গতির বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। এর ধারাবাহিকতায় সম্প্রতি স্কয়ার গ্রুপ কর্তৃক অবৈধ ভাবে পণ্য মজুদ করে দেশে কৃত্রিম খাদ্য সংকট তৈরীর ষড়যন্ত্রের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ। স্কয়ার গ্রুপের মালিককে দ্রুত আইনের আওতায় আনতে হবে। আইন দৃষ্টিতে সকলেই সমান। কেউ আইনের উর্ধে নয়। অঞ্জন চৌধুরী রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন কিনা খতিয়ে দেখার দাবি জানাচ্ছি। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে তখনিই একটি ব্যবসায়িক সিন্ডিকেট অবৈধভাবে পণ্য মজুদ করে সরকারকে বেকায়দায় ফেলানোর ষড়যন্ত্র লিপ্ত হয়েছে। এদের প্রকৃত উদ্দেশ্য স্বাধীনতা বিরোধী অপশক্তিকে ক্ষমতায় আনা। মাফিয়া কর্পোরেটদের রাষ্ট্র বিরোধী সকল ষড়যন্ত্র রুখে দিবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।"

সংগঠনের উপদেষ্টা ও আন্তর্জাতিক যুদ্ধাপরাধ মামলার সাক্ষী বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের শাসনামলে স্বাধীনতা বিরোধী অপশক্তিরা কৃত্রিম খাদ্য সংকট তৈরী করার চেষ্টা করেছিল। এই গোষ্ঠী আবার মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। সম্প্রতি পুনরায় কৃত্রিম খাদ্য সংকট তৈরীর উদ্দেশ্যে অবৈধভাবে চাল মজুদ করার অপরাধে স্কয়ার গ্রুপের ব্যবসায়িক লাইসেন্স বাতিলসহ কর্পোরেট মাফিয়া অঞ্জন চৌধুরীকে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় বঙ্গবন্ধু কন্যার সরকারের ভাবমূর্তি রক্ষার জন্য বীর মুক্তিযোদ্ধারা আবার মাঠে নামবে। মাফিয়া কর্পোরেটদের বিষদাঁত ভেঙ্গে ফেলা হবে।"

বীর মুক্তিযোদ্ধা রহুল আমিন মজুমদার বলেন, "অবৈধভাবে পণ্য মজুদ করে কেউ দ্রব্যমূল্য বৃদ্ধির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে সরকারকে আরোও কঠোর হতে হবে। বিশেষ ট্রাইবুনাল গঠন করে মাফিয়া কর্পোরেটদের বিচার করতে হবে। কারণ এরা দেশ ও জাতির শত্রু।"

ভাস্কর্য শিল্পী রাশা বলেন, "দ্রব্যমূল্য বৃদ্ধির সাথে এদেশের কতিপয় মাফিয়া কর্পোরেট জড়িত। স্কয়ার গ্রুপের বিরুদ্ধে অভিযোগ ওঠার পর বিষয়টি জাতির সামনে পরিস্কার হয়ে গেছে। অবৈধভাবে ৫০০০ মেট্রিক টন চাল মজুদ করে রাষ্ট্র বিরোধী অপরাধ করা সত্ত্বেও আগাম জামিন পেয়েছেন স্কয়ারের মালিক অঞ্জন চৌধুরী। এসব কর্পোরেট মাফিয়াদের কঠোর শাস্তি না হলে দেশে কৃত্রিম খাদ্য সংকট তৈরী করার মাধ্যমে আওয়ামী লীগ সরকারকে বিপদে ফেলানোর ষড়যন্ত্র চলতেই থাকবে।"


আপনার মূল্যবান মতামত দিন: