আট বছর পর ক্যাম্পাসে ফিরে সবার ভালোবাসায় সিক্ত তানভীর মুরাদ

নোবিপ্রবি প্রতিনিধি | ২৩ মে ২০২২, ০২:৪৪

ছবিঃ সংগৃহীত

দীর্ঘ আট বছর পর দেশে আসলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) সাবেক শিক্ষার্থী, যুক্তরাষ্ট্রের লিন সিট হলের উপদেষ্টা ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের সর্বকনিষ্ঠ সাধারণ সম্পাদক তানভীর মুরাদ। আর দেশে এসেই চলে আসেন নিজের হাজারো স্মৃতি বিজড়িত বিদ্যাপীঠ। নিজ বিদ্যাপীঠে এসে শিক্ষক, জুনিয়র, কর্মকর্তা-কর্মচারী, টং দোকানিসহ ক্যাম্পাসের সবার ভালোবাসায় সিক্ত হলেন তিনি।

এদিকে তানভীর মুরাদের আগমন উপলক্ষে তাকে সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা প্রদান করেছে শুভসংঘ। করোনা দুর্যোগে প্রবাস থেকে দেশের মানুষের পাশে থাকায় এবং মানবসেবামূলক কাজের জন্য বৃহস্পতিবার(১৯ মে) বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি সেমিনার কক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে তাকে এ সম্মাননা প্রদান করে সংগঠনটি।

নোবিপ্রবি প্রেসক্লাবের সহ-সভাপতি আজগর হোসাইনের সঞ্চালনায় এবং শুভসংঘের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শাহরিয়ার নাসেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন, শুভসংঘ নোবিপ্রবি শাখার প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. আনিসুজ্জামান রিমন। অনুুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি তানভীর মুরাদ।
অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও শুভসংঘের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে অনুুষ্ঠানের দ্বিতীয় পর্বে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা, অভিবাসন ও ক্যারিয়ার শীর্ষক এক ক্যারিয়ার সেমিনার অনুুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের উদ্দেশ্যে যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষার বিভিন্ন বিষয় নিয়ে দিকনির্দেশনামূলক আলোচনা করেন তানভীর মুরাদ। শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন তিনি। এ ছাড়াও আলোচনা করেন মেকানিক্যাল প্রকৌশলী শেখ আদনান মাহমুদ, জেটিই কর্পোরেশনের প্রকল্প ব্যবস্থাপক ফাইজান হাসান, ইমপ্রেস গ্রুপের প্রকল্প ব্যবস্থাপক আল ফারুক।



আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর