ইউসিএ কতৃক কালো তালিকাভুক্ত কুবি তথ্যটি মিথ্যা-বঙ্গবন্ধু পরিষদ

তাসফিক আবদুল্লাহ, কুবি প্রতিনিধি | ২৩ এপ্রিল ২০২২, ০২:৫২

ছবিঃ সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে (কুবি) যুক্তরাজ্য ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ আর্টস(ইউসিএ) কতৃক কালোতালিকাভুক্ত বা কুবি'র কোন ডিগ্রী ইউসিএ কর্তৃপক্ষ গ্রহণ করবে না মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে যে তথ্যটি ছড়িয়ে পড়ছে তা মিথ্যা ও বিভ্রান্তিকর বলে বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন কাজী ওমর সিদ্দিকী ও মাহবুবুল হক ভূঁইয়া সর্মথিত বঙ্গবন্ধু পরিষদের একাংশ।

শুক্রবার (২২ শে এপ্রিল) বঙ্গবন্ধু পরিষদের (ওমর-মাহবুব) সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউসিএ কর্তৃপক্ষ কতৃক The University of Comillah এবং Cumilla University দুইটি বিশ্ববিদ্যালয়কে কালো তালিকাভুক্ত করেছে। যার কোনোটির সাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি রূপ Comilla University এর মিল নেই। ফলে বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রতিষ্ঠানসমূহকে বাংলাদেশের ২৬ তম পাবলিক বিশ্ববিদ্যালয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নামে প্রচারের সুযোগ নেই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ও গণমাধ্যমে কোনো ধরণের যাচাই বাছাই ছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় (Comilla University) বলে উল্লেখ করা হয়েছে। যা অসত্য এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষায় ক্ষতিকর।
গণমাধ্যমে প্রকাশিত নিউজে ইউসিএ কর্তৃপক্ষের কোন বক্তব্য নেই এবং আমরা তাদের ওয়েবসাইটে এ সম্পর্কিত কোনো বিজ্ঞপ্তি দেখতে পাইনি।
গণমাধ্যম এবং সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে বিভ্রান্তিকর তথ্য না ছড়িয়ে নিজ নিজ অবস্থা থেকে দায়িত্বশীল ভূমিকা পালনের জন্য অনুরোধ করা হয়েছে।

গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ার পর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন ইউসিএ কর্তৃপক্ষকে বিষয়টির সঠিক ব্যাখ্যা চেয়ে মেইল পাঠিয়েছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: