'আমি চাই আমার শিক্ষার্থীরা এক একটি ব্র্যান্ড হোক'- কুবি উপাচার্য

কুবি প্রতিনিধি | ২২ এপ্রিল ২০২২, ০০:০৩

ছবিঃ সংগৃহীত

"কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) এক একজন শিক্ষার্থী দেশের গন্ডি ছাড়িয়ে দেশের বাইরে হয়ে উঠুক এক একটি ব্র্যান্ড। সবাই বলুক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। দেশ, দেশের বাইরে ছড়িয়ে পড়ুক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নাম।" ইংরেজি বিভাগ কতৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের মান উন্নয়নে আমরা সবসময় সচেষ্ট আছি। সামনে এটি আরও বৃদ্ধি পাবে। শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা ইতিমধ্যেই অনেকগুলো পদক্ষেপ হাতে নিয়েছি। তার একটি হলে শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি প্রকল্প আমরা হাতে নিয়েছি। ভবিষ্যতে ইউজিসির কাছ থেকেও আমরা সহযোগিতা চাইব।

উপাচার্য শিক্ষক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমার দরজা সবসময় সকল শিক্ষার্থী শিক্ষকের জন্য খোলা আছে। কখনও যদি মনে হয় আমি কোন উপকার করতে পারব, কোন বিষয়ে সমাধান দিতে পারব, তাহলে আমার কাছে আসতে কোন বাঁধা নেই। আমি সবার কথা শুনব। শিক্ষার্থীদের গবেষণাধর্মী কাজে নিয়োজিত হওয়ার জন্য উৎসাহ প্রধান করেন।

ইফতার ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড এম এম শরিফুল করিম, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও সহযোগী অধ্যাপক ড হাবিবুর রহমান, শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক মো. আবুল হায়াত এবং সহকারী প্রক্টর ও সহকারী অধ্যাপক শারমিন সুলতানাসহ ইংরেজি বিভাগের অন্যান্য শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।

ইফতার ও দোয়া মাহফিল শেষে ইংরেজি বিভাগের মিশন, ভিশন'র ফলক উন্মোচন করে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য।



আপনার মূল্যবান মতামত দিন: