হাবিপ্রবি'তে শিক্ষার্থীদের নিয়ে ৩ দিনব্যাপী অনলাইন ক্যারিয়ার কর্মশালা শুরু

মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি | ২৯ মার্চ ২০২২, ০১:৪৮

অনলাইন ক্যারিয়ার কর্মশালা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বিজনেস স্টাডিজ অনুষদ এবং ক্যারিয়ার অ্যাডভাইজরি সার্ভিস (ক্যাডস) এর যৌথ উদ্যোগে তিন দিনব্যাপী “হাউ টু বি আউটস্ট্যান্ডিং - স্টেপ টু অ্যাকটুয়ালাইজ ” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা আজ উদ্বোধনী আলোচনা অনুষ্ঠান ও প্রথম সেশন অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৮ মার্চ) সকাল ৯ঃ৩০ মিনেটে অনলাইন প্ল্যাটফর্ম জুমে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এবং ক্যাডস এর পরিচালক প্রফেসর ড. এন এইচ এম রুবেল মজুমদার।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজনেস অনুষদের ডিন অধ্যাপক রফিয়া আক্তার ।

 

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে মূল পর্ব পরিচালানা করেন জার্মানির সাউথ ওয়েস্টফেলিয়া ইউনিভার্সিটি অফ অ্যাপ্লায়েড সাইন্স এর প্রভাষক এবং গবেষক আসিফ শাহরিয়ার।

মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শামীম হোসেন এর উপস্থাপনায়, উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথীর বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী উন্নত বাংলাদেশ গঠনে যে দক্ষ মানবসম্পদ তৈরির উদ্যোগ নিয়েছেন সেজন্য শিক্ষার্থীদের দক্ষভাবে তৈরি হয়ে কর্মক্ষেত্রে প্রবেশ করতে হবে আর এসব দক্ষতা অর্জনে যেসব বিষয়ে শিক্ষার্থীদের গুণাবলী দরকার সেসব বিষয় নিয়ে নিয়ে ক্যাডস ও বিজনেস স্টাডিজ অনুষদের উদ্যোগে আয়োজিত আজকের এই কর্মশালা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে শিক্ষার্থীদের মান উন্নয়নে । 

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে বিজনেস স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. রাফিয়া আখতার বলেন, শিক্ষার্থী যারা কর্মক্ষেত্রে প্রবেশের আগে যেসব প্রয়োজনীয় বিষয় সম্পর্কে দক্ষতা অর্জন করতে পারেনা আজকের এই কর্মশালার মাধ্যমে সেসব বিষয়ে শিক্ষার্থীরা জানতে পারবে এবং সে অনুযায়ী নিজের ব্যাক্তিগত দক্ষতাগুলো অর্জনে কাজ করতে পারবে। পরিশেষে তিনি অনুষ্ঠানে প্রধান অতিথি ভাইস চ্যান্সেলর ও বিশেষ অতিথি ট্রেজারার মহোদয়ক সহ ক্যাডস এর পরিচালক ও সেশন প্রশিক্ষককে উপস্থিত থাকার জন্য অন্তরিক ধন্যবাদ জানান।

উদ্বোধনী আলোচনা অনুষ্ঠান শেষে কর্মশালার প্রথম পর্বে এজেন্ডা সমূহ নিয়ে আলোচনা করেন প্রশিক্ষক প্রভাষক আসিফ শাহরিয়ার। এতে তিনি বলেন, নিজেকে দক্ষ হয়ে তৈরি হওয়ার জন্য সর্বপ্রথম নিজের লক্ষটাকে স্থির করতে হবে এবং নিজের যে ব্যক্তিগত সামর্থ্য আছে সেসকল সম্পর্কে সম্যক ধারনা রাখতে হবে। 

কর্মশালার দ্বিতীয় ও তৃতীয় পর্ব অনুষ্ঠিত হবে আগামী ১ ও ৮ এপ্রিল।



আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর