মেয়র আব্বাসকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি

সময় ট্রিবিউন | ২৭ নভেম্বর ২০২১, ০৭:১৭

কাটাখালী পৌর মেয়র আব্বাস আলী। ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল বিতর্কে রাজশাহীর পবা উপজেলার কাটাখালীর পৌর মেয়র আব্বাস আলীকে জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার বিকেলে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। একই সঙ্গে আব্বাসকে আজীবনের জন্য বহিষ্কারে কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

তিনি জানান, আব্বাসের বিরুদ্ধে আইনগতভাবে আর কোনো ব্যবস্থা নেওয়া যায় কি না, তা নিয়েও সভায় আলোচনা হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও স্থানীয় সাংসদ আয়েন উদ্দিন মেয়র আব্বাসকে প্রশ্রয় দেওয়ায় সভায় তাঁরও সমালোচনা করা হয়।

এর আগে পবা উপজেলা আওয়ামী লীগ মেয়র আব্বাসকে কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকেও অব্যাহতি দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করে মন্তব্য করার অভিযোগে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা। ‘উন্নয়নের অভিযাত্রায় রাজশাহী’ লেখা ব্যানারে আজ দুপুর ১২টার দিকে নগরীর আলুপট্টি মোড় থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সাহেববাজার জিরো পয়েটে গিয়ে শেষ হয়। সেখানে মেয়র আব্বাসের কুশপুতুল পোড়ানো হয়।

মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন কাটাখালী পৌরসভার কাউন্সিলররা। আজ সকালে পৌর ভবনে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তাঁরা। এর আগে বৃহস্পতিবার রাতে পৌরসভার সব ওয়ার্ডের কাউন্সিলর ও নারী কাউন্সিলর মেয়রের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে সই করে জেলা প্রশাসক আবদুল জলিলের কাছে দিয়ে আসেন।

নানা দুর্নীতি ও বঙ্গবন্ধুকে কটূক্তি করায় তাঁরা এই অনাস্থা এনেছেন। বঙ্গবন্ধুকে অবমাননা করায় আজ পৌর ভবনে প্রতিবাদ সভা করেন কাউন্সিলররা। এরপর তাঁরা সাংবাদিকদের ব্রিফ করেন। কাউন্সিলররা বলেন, বছরে সাড়ে তিন কোটি টাকা রাজস্ব আদায় হয়। এখন তহবিলে এক কাপ চা খাওয়ার টাকা নেই। সব লুটেপুটে খেয়েছেন মেয়র। কাউন্সিলররা মেয়র আব্বাস আলীর অপসারণ দাবি করেন।


আপনার মূল্যবান মতামত দিন: