বাংলাদেশ দুই দানবের হাতে পরেছে: মির্জা ফখরুল

সময় ট্রিবিউন | ১৮ এপ্রিল ২০২১, ০৭:২৫

ফাইল ছবি

বাংলাদেশ দুই দানবের হাতে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজ দুইটা দানবের হাতে আমরা পড়েছি। একটা দানব হচ্ছে- আমাদের এই সরকার, ‍যারা অন্যদেশের স্বার্থ হাসিল করছে। আরেকটা দানব হচ্ছে- করোনাভাইরাস।

শনিবার (১৭ এপ্রিল) দুপুরে এক ভার্চুয়াল আলোচনা সভায় এ কথা বলেন তিনি। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনা এবং সাবেক সাংসদ ও বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবিতে এ সভা অনুষ্ঠিত হয়। সভার উদ্যোগ নেয় ‘সিলেট বিভাগ জাতীয়তাবাদী সংহতি সম্মেলনী-ঢাকা’।

মির্জা ফখরুল আরও বলেন, এর মধ্যেই আমাদের দলকে, সংগঠনকে শক্তিশালী করতে হবে। আল্লাহর কাছে হাজার শুকরিয়া আদায় করি, এখন পর্যন্ত আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয়ের নেতৃত্ব পাচ্ছি। আমরা আমাদের সমস্ত নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ রেখে কাজ করতে পারছি এবং জনগণ আমাদের সঙ্গে আছে। এত অত্যাচার, এত নির্যাতন-নিপীড়নের পরেও এখন পর্যন্ত বিএনপি থেকে কেউ চলে যায়নি। এটা অবশ্যই আনন্দের সংবাদ।

তিনি বলেন, আজ বাংলাদেশ সত্যিকার অর্থে ভয়াবহ সময় অতিক্রম করছে। এত কঠিন সময় এদেশে মানুষ কখনও অতিক্রম করেনি। অত্যন্ত সুপরিকল্পিতভাবে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে হরণ করে দেশকে গণতন্ত্রবিহীন করে জনগণের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে।

‘এই অবস্থার প্রেক্ষিতে আজ সবচেয়ে প্রয়োজন ছিল ইলিয়াস আলীর মতো সাহসী নেতাকে। আমি বিশ্বাস করি ইলিয়াস আলী যে প্রজন্ম থেকে এসেছিলেন তার পরের প্রজন্ম যারা আসবে তারা অবশ্যই বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করার জন্য আরও বেশি শক্তিশালী হয়ে উঠবে।’

ইলিয়াস আলীকে সকলের জন্য প্রেরণা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের রাজনীতিতে এই নিখোঁজ হওয়া, গুম করে দেওয়ার ঘটনা ইলিয়াস আলীকে দিয়ে শুরু হয়েছে। এটা করেই প্রথমে বাংলাদেশি জাতীয়তাবাদী শক্তিকে দুর্বল করার চেষ্টা করা হয়েছে। লক্ষ্য করে দেখবেন বাংলাদেশের এই পরিস্থিতিতে আমরা যারা গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে একটা পরিবর্তন আনার চেষ্টা করছি তাদের কিন্তু একইভাবে নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের পক্ষে যারা কথা বলেন, বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব নিয়ে যারা কথা বলেন তাদের আজ অত্যন্ত সচেতনভাবে, পরিকল্পিতভাবে শূন্য করে দেওয়া হচ্ছে, নিখোঁজ করে দেওয়া হচ্ছে অথবা আটকিয়ে রাখা হচ্ছে।

‘ইলিয়াস আলী আমাদের মাঝে ফিরে আসবে’ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি, আমাদের অন্যান্য ছেলেরা যারা হারিয়ে গেছে, নিখোঁজ হয়েছে তারাও ফিরে আসবে । যদি তারা ফিরে না আসে তাহলে তাদের এই চলে যাওয়া বা নিখোঁজ হওয়ার মধ্য দিয়ে শক্তি সঞ্চয় করবে বাংলাদেশের তরুণ প্রজন্ম। ভবিষ্যতে তারা বাংলাদেশকে মুক্ত, স্বাধীন দেশে পরিণত করতে সক্ষম হবে।



আপনার মূল্যবান মতামত দিন:


  1. উপজেলা নির্বাচন : শেরপুরের শ্রীবরদীতে জুয়েল, ঝিনাইগাতিতে বাদশা বিজয়ী
    উপজেলা নির্বাচন : শেরপুরের শ্রীবরদীতে জুয়েল, ঝিনাইগাতিতে বাদশা বিজয়ী
  1. ধান কাটার মৌসুম চলায় ভোটার উপস্থিতি কম : সিইসি
    ধান কাটার মৌসুম চলায় ভোটার উপস্থিতি কম : সিইসি
  1. উপজেলা নির্বাচন : ১৩৯ উপজেলায় চলছে ভোট
    উপজেলা নির্বাচন : ১৩৯ উপজেলায় চলছে ভোট
  1. পরকীয়ার অভিযোগে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা
    পরকীয়ার অভিযোগে স্বামীর বিরুদ্ধে স্ত্রীর মামলা
  1. নির্বাচনে এমপি মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে ব্যবস্থা : সিইসি
    নির্বাচনে এমপি মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে ব্যবস্থা : সিইসি
  1. উপজেলা নির্বাচন : মাঠে থাকবে ৪১৮ প্লাটুন বিজিবি
    উপজেলা নির্বাচন : মাঠে থাকবে ৪১৮ প্লাটুন বিজিবি
  1. স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
    স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
  1. জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
    জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
  1. হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
    হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
  1. শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
    শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ