চারদিনে আওয়ামী লীগের ৩৩৬২ মনোনয়ন ফরম বিক্রি, আয় প্রায় ১৭ কোটি টাকা

সময় ট্রিবিউন | ২১ নভেম্বর ২০২৩, ২১:৫৫

ফাইল ছবি

গত চারদিনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের তিন হাজার ৩৬২টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এতে ক্ষমতাসীন দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা। মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়। আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। আজ মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার শেষদিন।

এরমধ্যে ঢাকা বিভাগ থেকে সর্বোচ্চ ৭৩০টি মনোনয়ন ফরম সংগ্রহ হয়। আর চট্টগ্রাম থেকে ৬৫৯টি, রাজশাহী থেকে ৪০৯টি, খুলনা থেকে ৪১৬টি, রংপুর থেকে ৩০২টি, ময়মনসিংহ থেকে ২৯৫টি, সিলেট থেকে ১৭২টি এবং বরিশাল থেকে ২৫৮টি মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। এছাড়া মনোনয়ন ফরম সংগ্রহের জন্য অনলাইন ১২১টি আবেদন করা হয়।

এর আগে শনিবার থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। দলীয় সভাপতি শেখ হাসিনা নিজের ফরম কিনে এর উদ্বোধন করেন। এরপর টানা চারদিন সকাল থেকে বিকেল পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার কার্যক্রম চলে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।


আপনার মূল্যবান মতামত দিন: