আবারও ক্ষমা পেয়ে দলে ফিরলেন গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর

নিজস্ব প্রতিবেদক | ২১ অক্টোবর ২০২৩, ১৮:২৪

গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর

দল থেকে আজীবনের জন্য বহিষ্কৃত গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমকে আবারো ক্ষমা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ভবিষ্যতে সংগঠনের স্বার্থপরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে তাকে ক্ষমা করে দল।

শনিবার (২১ অক্টোবর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত এক চিঠিতে এই বিষয়টি জানানো হয়।

জাহাঙ্গীর আলম বরাবর পাঠানো চিঠিতে বলা হয়, শুভেচ্ছা গ্রহণ করবেন। উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থী কর্মকাণ্ডে সম্পৃক্ততার জন্য ইতোপূর্বে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। ভবিষ্যতে সংগঠনের স্বার্থপরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমাপ্রার্থীদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সাধারণ ক্ষমা ঘোষণা করে। সেই সূত্রে আপনার প্রতিও ক্ষমা প্রদর্শন করা হল। উল্লেখ্য, ভবিষ্যতে কোনো প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে, তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।

প্রসঙ্গত, দেশের সবচেয়ে বড় সিটি করপোরেশন গাজীপুর সিটিতে ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মেয়র হয়েছিলেন জাহাঙ্গীর আলম। জাহাঙ্গীর আলমের কণ্ঠে মুক্তিযুদ্ধ ও বীর শহীদদের নিয়ে কটাক্ষ করার একটি গোপন অডিও ভিডিওর অভিযোগে ২০২১ সালের ২৫ নভেম্বর মেয়র জাহাঙ্গীরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার এবং মেয়র পদ থেকেও সাময়িক বরখাস্ত করা হয়।

গত বছরের ১৭ ডিসেম্বর জাহাঙ্গীর আলমকে ক্ষমা ঘোষণা করে আওয়ামী লীগ। গত ২৫ মে গাজীপুর সিটির অনুষ্ঠিতব্য নির্বাচনে নিজে প্রার্থী হয়ে মনোনয়ন বাতিল হলে মা জায়েদা খাতুনকে মেয়র প্রার্থী করে তাঁর পক্ষে কাজ করার অভিযোগে আবারও জাহাঙ্গীর আলম আওয়ামী লীগ থেকে পুনরায় বহিষ্কৃত হন।


আপনার মূল্যবান মতামত দিন: