প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের ম্যাজিক

সময় ট্রিবিউন | ২১ সেপ্টেম্বর ২০২১, ১৬:৩১

ছবিঃ সংগৃহীত

বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার। কিন্তু তাঁকে মাঝপথে থামিয়ে দেওয়া হয়েছিল। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করছেন। আমরা প্রধানমন্ত্রীর মাঝে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি দেখছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের ম্যাজিক।

সোমবার (২০ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি হোটেলে জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এবং বাংলাদেশ দাবা ফেডারেশন ও সাউথ এশিয়ান চেস কাউন্সিলের সভাপতি ড. বেনজীর আহমেদ এসব কথা বলেন।

আইজিপি বলেন, প্রধানমন্ত্রী একটানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসে দেশকে একটি অন্য মাত্রায় পৌঁছে দিয়েছেন। এক সময় প্যারিস কনসোর্টিয়ামে ৭২ মিলিয়ন ডলার ঋণের জন্য আমাদেরকে দেনদরবার করতে হয়েছে। এখন বাংলাদেশ শ্রীলঙ্কাকে ঋণ দিয়েছে ২০০ মিলিয়ন ডলার, সুদানকে ঋণ দিয়েছে আরও ২০০ মিলিয়ন ডলার। তিনি এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, ২০০৯ সালে ৪৫ ভাগ লোক দারিদ্রসীমার নিচে বসবাস করতো। এখন ৯ ভাগ মানুষ দারিদ্রসীমার মধ্যে বসবাস করছে। এক সময়ে আমরা বলতাম বিদ্যুৎ আসবে কখন, এখন আমরা সেই কথা ভুলে গেছি। এক সময় বাংলাদেশ ছিল বঞ্চনার দেশ, বাংলাদেশ ছিলো রোগ-শোকের দেশ। প্রধানমন্ত্রীর দুঃসাহস, প্রজ্ঞা ও দুর্দমনীয় নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। আমরা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। দেশবাসী কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, এমন একজন মহীয়সী নারী প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা গর্বিত। বাংলাদেশে তিনটি বড় খেলার কথা বললে দাবার কথা বলতে হয়। আগামী বছর থেকে স্কুল পর্যায়ে নতুন এবং প্রতিভাবান খেলোয়াড় খুঁজতে স্কুল পর্যায়ে দাবা প্রতিযোগিতা শুরু করবো। আমরা প্রথমবারের মত জেলা পর্যায়ে দাবা লিগের আয়োজন করতে পেরেছি। আমরা এ বছর আরও তিন থেকে চারটি চ্যাম্পিয়নশিপের ব্যবস্থা করেছি। অক্টোবরে আমরা শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আরও বড় পরিসরে একটি দাবা প্রতিযোগিতার আয়োজন করতে চাই।


আপনার মূল্যবান মতামত দিন: