সবাইকে এখতিয়ারের মধ্যে থেকে আচরণ করতে হবে

সময় ট্রিবিউন | ২৩ আগষ্ট ২০২১, ০৩:২০

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বরিশাল ব্যানার অপসারণকে কেন্দ্র করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলা ও সংঘর্ষের ঘটনায় সবাইকে এখতিয়ারের মধ্যে থেকে আচরণ করতে হবে বলে বলছেনে, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (২২ আগস্ট) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ‘বিষয়টি কী হয়েছে, সেখানে কেন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলো বিষয়টি গভীরভাবে দেখছি, আসলে ব্যাপারটা কী হয়েছিল? আমরা বোঝার চেষ্টা করছি, সমস্যা সমাধানে নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি নিয়েই সরকার সবকিছু দেখছে।’

প্রতিমন্ত্রী বলেন, ‘এই ঘটনার সঙ্গে জনপ্রতিনিধি রয়েছেন। তিনি সরকারের এক্সিকিউটিভ বডির সদস্য। সরকারের কর্মচারীরাও এক্সিকিউটিভ বডির সদস্য।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরও বলেন, সরকারের তিনটি বিভাগ-বিচার বিভাগ, আইন বিভাগ ও নির্বাহী বিভাগ। মেয়রও নির্বাহী বিভাগের সদস্য। কারণ তিনি সরকারের প্রকল্পগুলো বাস্তবায়ন করছেন। সংসদ সদস্যরা আইন বিভাগের সদস্য। সবাইকে এখতিয়ারের মধ্য থেকে তাদের আচরণ করতে হবে। তাদের যে কাজের গণ্ডি সংবিধানে দেয়া, দায়িত্বের মধ্য থেকেই সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে।

প্রসঙ্গত, গত বুধবার রাতে পোস্টার-ব্যানার অপসারণকে কেন্দ্র করে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে পুলিশের হামলা-সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় অর্ধ-শতাধিক মানুষ গুলিবিদ্ধসহ আহত হয়।

 


আপনার মূল্যবান মতামত দিন: