রাজধানীতেই মামুনুলের বিরুদ্ধে ১৭ মামলা, কাল তোলা হবে আদালতে

সময় ট্রিবিউন | ১৯ এপ্রিল ২০২১, ০৩:১৮

রোববার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ-ছবি: সংগৃহীত

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের বিরুদ্ধে রাজধানী ঢাকাতেই ১৭টি মামলা রয়েছে। এর মধ্যে ১৫টি মামলার বাদী পুলিশ। পল্টন থানায় হওয়া সর্বশেষ মামলার বাদী যুবলীগের এক নেতা। আর মোহাম্মদপুরে আরেকটি মামলার বাদী সাধারণ মানুষ।

মামুনুল হকের বিরুদ্ধে হওয়া পুলিশের করা ১৫টি মামলায় অভিযোগ ২০১৩ সালের ৫ মে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের ঘটনা।

রোববার বেলা একটায় মামুনুল হককে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

গ্রেপ্তারের পর মামুনুল হককে প্রথমে শ্যামলীতে পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে নেওয়া হয়। জিজ্ঞাসাবাদের জন্য সেখান থেকে বেলা দুইটায় নেওয়া হয় তেজগাঁও থানায়। শেষ খবর পাওয়া পর্যন্ত তিনি সেখানেই আছেন।

তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) হারুন অর রশিদ গণমাধ্যমকে বলেন, ২০২০ সালে মোহাম্মদপুরে একটি ভাঙচুরের মামলায় মামুনুলকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাঁর বিরুদ্ধে আরও কয়েকটি মামলা আছে মতিঝিল, পল্টন ও নারায়ণগঞ্জে। পরে সেসব সমন্বয় করা হবে। আগামীকাল সোমবার মামুনুলকে আদালতে তোলা হবে।

গণমাধ্যম সূত্রে জানা যায়, মামুনুল হকের বিরুদ্ধে হওয়া মামলার মধ্যে ডিবির মতিঝিল বিভাগে আটটি, লালবাগ বিভাগে দুটি, তেজগাঁও বিভাগে একটি, মতিঝিল থানায় একটি এবং পল্টন থানায় চারটি মামলা তদন্তাধীন রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: