রাসায়নিক কারখানায় ভয়াবহ আগুন: ১৮ জনের মৃত্যু (ভিডিও)

সময় ট্রিবিউন | ৮ জুন ২০২১, ০৩:৫৮

সোমবার ভারতের মহারাষ্ট্রের পুনেতে এক রাসায়নিক কারখানায় আগুন লেগে ১৮ জনের মৃত্যু হয়েছে-ছবি: সংগৃহীত

ভারতের মহারাষ্ট্রের পুনেতে এক রাসায়নিক কারখানায় আগুন লেগে ১৮ জনের মৃত্যু হয়েছে। এঘটনায় ওই কারখানার ভেতরে আরও ১৭ জন আটকে আছেন বলে দাবি কারখানা কর্তৃপক্ষের।  

সোমবার (৭ জুন) পুনের উরওয়াদে শিল্প-প্রতিষ্ঠানের কাছেই অবস্থিত 'এসভিএস অ্যাকোয়া ফার্মে এ ঘটনা ঘটে। জায়গাটি পুনে শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে।

এসিয়ান নেটের সংবাদে বলা হয়, বিকালে সেখানে আগুন লাগলে অল্প সময়ের মধ্যেই ওই রাসায়নিক কারখানায় আগুন ভয়াবহ রূপ ধারণ করে। সেই কারণেই বেশ কয়েকজন শ্রমিকই ভিতরে আটকা পড়ে যান। খবর পেয়ে দ্রুত ওই এলাকায় ছুটে যায় দমকল ও পুলিশ কর্মীরা। দমকলের পাঁচটি ইঞ্জিনকে আগুন নিয়ন্ত্রণের কাজে লাগানো হয়।

সংবাদে আরও বলা হয়, প্রাথমিকভাবে আটজনের মৃতদেহ উদ্ধারের কথা বলেছিলেন পুনের পুলিশ সুপার অভিনব দেশমুখ। পরে অবশ্য সংখ্য়াটা বেড়ে দাঁড়ায় ১৮। দমকলের পক্ষ থেকে জানানো হয়েছে এদিন সেখানে মোট ৩৭ জন কর্মী কাজ করঝছিলেন। এরমধ্যে ২০ জনকে উদ্ধার করা গিয়েছে। আগুন এখন নিয়ন্ত্রণে। বাকিদের খোঁজ চলছে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে তাদের ১৭ জন কর্মী এখনও নিখোঁজ। কেউ কেউ বলছেন সংখ্যাটা ২০।

জানা গেছে, এসভিএস অ্যাকোয়া টেকনোলজিস সংস্থা মূলত জল বিশুদ্ধ করার জন্য ক্লোরিন ডাই অক্সাইড ট্যাবলেট তৈরি করে। তবে বর্তমানে করোনাভাইরাস মহামারির সময়, তারা স্যানিটাইজার তৈরি করা শুরু করেছিল। প্রাথমিক তদন্তের পর পুলিশ অনুমান করছে স্যানিটাইজার তৈরির প্রক্রিয়া চলাকালীনই আগুন লেগেছিল। কারখানার বাড়িটি থেকে ঘন কালো ধোঁয়া বের হতে দেখা যায়। জানলার বাইরে থেকে কারখানার ভিতরের লেলিহান আগুনের শিখাও চোখে পড়েছে। এই নিয়ে এসাকাবাসীদের মধ্যে আতঙ্কও ছড়ায়।

পুনের রাসায়নিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড দেখতে ক্লিক করুন


আপনার মূল্যবান মতামত দিন: