যুদ্ধ ঘোষণা করলেন ইমরান খান!

সময় ট্রিবিউন | ১৪ জুলাই ২০২২, ২২:২৬

সংগৃহীত

পাঞ্জাবে আসন্ন উপনির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ‘যুদ্ধ’ হবে নওয়াজ শরীফ পরিবারের বিরুদ্ধে। বুধবার তিনি জাং-এ এক সমাবেশে এ কথা বলেছেন। তিনি বলেন, আমার যুদ্ধ হবে শরীফ পরিবার, দলের ভিন্ন মতাবলম্বী সদস্য ও পাকিস্তানের নির্বাচন কমিশনের বিরুদ্ধে।

আগামী ১৭ই জুলাই পাঞ্জাবে উপনির্বাচন। এ নিয়ে প্রচারণা চালাচ্ছেন ইমরান খান। তার অভিযোগ পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হামজা শেহবাজের সঙ্গে সাক্ষাত করেছেন প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজা। ১৭ই জুলাই মানে আগামী রোববারের নির্বাচন নিয়ে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, এই নির্বাচন পাকিস্তানের ভবিষ্যত কি হবে সে বিষয়ে সিদ্ধান্ত দেবে। তিনি আরও বলেন, লুটেরা এবং যুক্তরাষ্ট্রের দাসদের থেকে দেশকে রক্ষা করতে হলে বিজয়ী হতেই হবে পিটিআইকে। ইমরান খান বলেন, নির্বাচনে জালিয়াতি বন্ধ করতে এবং নির্বাচনকে নিরাপদ করার কথা ভাবছে তার পার্টি। অন্যদিকে নারীদের ভোট কেন্দ্রগুলোতে এজেন্টদেরকে ঘুষ দিচ্ছে পিএমএলএন। 

তিনি আরও বলেন, নির্বাচনকে স্বচ্ছ করার জন্য তার দল ইভিএম মেশিনে ভোট নেয়ার চেষ্টা করেছে।

কিন্তু তা বাস্তবায়ন করা যায়নি। এর একদিন আগে ইমরান খান বলেন, বর্তমান জোট সরকার মুদ্রাস্ফীতি কমানোর জন্য ক্ষমতায় আসেনি। তারা শুধু ক্ষমতায় এসেছে তাদের বিরুদ্ধে যেসব দুর্নীতির মামলা আছে তা বাতিল করতে। এই নির্বাচনকে তিনি বাস্তব স্বাধীনতা যুদ্ধ বলে অভিহিত করেছেন । তিনি এই নির্বাচনে যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের মাধ্যমে জাতির উপর চাপিয়ে দেয়া চোরদের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: