জানুয়ারির মধ্যে আসবে সাড়ে ১৬ কোটি টিকা: স্বাস্থ্যমন্ত্রী

সময় ট্রিবিউন | ২ সেপ্টেম্বর ২০২১, ২২:২৬

ছবি : সংগৃহীত

চলতি সেপ্টেম্বর মাস থেকে আগামী জানুয়ারির মধ্যে দেশে করোনাভাইরাস প্রতিরোধী আরও সাড়ে ১৬ কোটি ডোজ টিকা আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা প্রতিরোধী আরও সাড়ে ১৬ কোটি ডোজ টিকা কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেপ্টেম্বর থেকে আগামী জানুয়ারির মধ্যে টিকাগুলো দেশে আসবে।

তিনি বলেন, ইতোমধ্যে টিকা নেওয়ার জন্য ৩ কোটি ৮৩ লাখ নিবন্ধন হয়েছে। ১ কোটি ৮৬ লাখ মানুষ করোনা টিকার প্রথম ডোজ নিয়েছে। আর দ্বিতীয় ডোজ নিয়েছে ৮২ লাখ মানুষ। এছাড়া ১ কোটি ২২ লাখ টিকা হাতে আছে।

দেশের করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংক্রমণের হার এখন ১১ শতাংশে নেমে এসেছে। এটা আগে ৩২ শতাংশ ছিল। আপনারা জানেন, শিল্পকারাখানাসহ অনেক কিছুই খুলে দেয়া হয়েছে। তবে ভালো খবর হলো সংক্রমণের হার কমে যাচ্ছে।

তিনি আরও বলেন, হাসপাতালে এখন রোগীর চাপ কমছে। হাসপাতালের ৭৫ শতাংশ বেড খালি আছে। করোনা রোগীর সংখ্যা কমেছে, মৃত্যুর হারও কমেছে। তবে আমাদের সব ধরণের সুরক্ষা মেনে চলতে হবে। মেনে না চললে সংক্রমণ আবার বাড়ার সম্ভাবনা রয়েছে। গতবার যেভাবে হয়েছিল। করোনা এখনও চলে যায়নি।

 


আপনার মূল্যবান মতামত দিন: