ডেঙ্গুতে সর্বোচ্চ ৪৭৭ রোগী হাসপাতালে ভর্তি

সময় ট্রিবিউন ডেস্ক: | ১৮ জুন ২০২৩, ০০:১১

সংগৃহীত ছবি

সারাদেশে গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭৭ জন। যা একদিনে ভর্তি হওয়ার সর্বোচ্চ রের্কড। এ নিয়ে হাসপাতালে ভর্তি মোট রোগী বেড়ে দাঁড়ালো এক হাজার ১৩৮ জনে। এ সময়ে ডেঙ্গুতে চারজনের মৃত্যু হয়েছে।

শনিবার (১৭ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে আরও জানায়, শুক্রবার (১৬ জুন) সকাল ৮টা থেকে শনিবার (১৭ জুন) সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হন ৪৭৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪০২ জন ও ঢাকার বাইরের ৭৫ জন।

চলতি বছরের ১-১৭ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চার হাজার ৬০৩ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ৫৭৫ জন। ঢাকার বাইরে অন্য বিভাগে ভর্তি হয়েছে এক হাজার ২৮ জন।

এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন তিন হাজার ৪৩২ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা দুই হাজার ৬৩৭ এবং ঢাকার বাইরে ৭৯৫ জন। একই সঙ্গে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ৩৩ জন।


আপনার মূল্যবান মতামত দিন: