বেরোবির নতুন ভিসি ড. হাসিবুর রশিদ

সময় ট্রিবিউন | ১০ জুন ২০২১, ০২:৫০

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য অধ্যাপক ড. মো: হাসিবুর রশীদ-ফাইল ছবি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক এবং বেরোবির বর্তমান ট্রেজারার অধ্যাপক ড. মো: হাসিবুর রশীদ।

বুধবার (৯ জুন) নিয়োগ প্রদানের প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করা শর্ত দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ নিয়োগ আদেশ আগামী ১৪ জুন থেকে কার্যকর হবে।

পূর্বের ভিসি ড. নাজমুল আহসান কলিমউল্লাহর মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৩ মে। এরই মধ্যে আগামী চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের পঞ্চম ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন ড. হাসিবুর রশীদ।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো: মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর আইন ২০০৯ এর ১০(১) ধারা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার অধ্যাপক ড. মো: হাসিবুর রশীদকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের উপাচার্য হিসেবে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ হবে চার বছর। তবে রাষ্ট্রপতি ও আচার্য প্রয়োজন মনে করলে মেয়াদ শেষের আগেই এই নিয়োগ আদেশ বাতিল করতে পারবেন। অধ্যাপক ড. মো: হাসিবুর রশীদ বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগ আদেশ আগামী ১৪ জুন থেকে কার্যকর হবে।

জনস্বার্থে জারি করা প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, ভাইস-চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন। তিনি বিধি অনুযায়ী সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।



আপনার মূল্যবান মতামত দিন: