কুবিতে নানা আয়োজনে ৬৬ তম আন্তর্জাতিক লিও দিবস উদযাপিত 

কুবি প্রতিনিধি | ৫ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৭

কুবিতে নানা আয়োজনে ৬৬ তম আন্তর্জাতিক লিও দিবস উদযাপিত 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) লিও ক্লাব অফ কুমিল্লা ইউনিভার্সিটি কর্তৃক নানা আয়োজনে পালিত হয়েছে ৬৬ তম আন্তর্জাতিক লিও দিবস। 

 
মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টায় আনন্দ র‍্যালির মাধ্যমে শুরু হয়ে কেক কাটা, বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের পড়ালেখার সামগ্রী বিতরণ কর্মসূচি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে কুইজ কনটেস্ট ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের মাধ্যমে  সারাদিনব্যাপী উদযাপিত হয় এই আন্তর্জাতিক লিও দিবস। 
 
আয়োজনের শুরুতে র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে সূচনা করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে গোল চত্বরে এসে শেষ হয়।
 
র‍্যালিতে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন উপস্থিত ছিলেন, এছাড়াও সংগঠনটি বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ সহ উপস্থিত ছিলেন প্রায় অর্ধশতাধিক লিও সদস্যবৃন্দ।
 
র‍্যালির মাধ্যমে আয়োজনের উদ্ভোদনের পর গোল চত্বরে কেক কাটেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড এ এফ এম আবদুল মঈন এসময় তিনি তার বক্তব্যে বলেন, ' আজকের এই ৬৬ তম আন্তর্জাতিক লিও দিবসে তোমাদের সকলকে জানাই শুভেচ্ছা। তোমরা বেশ ভালো কিছু পরিকল্পনা ও সেবামূলক কাজ নিয়ে এগুচ্ছো, আশা করি সামনে আরও ভালো ভালো কাজ উপহার দিবে এই বিশ্ববিদ্যালয়কে, সমাজ ও রাষ্ট্রকে।
 
তিনি আরও বলেন, ' লিও ক্লাব অফ কুমিল্লা ইউনিভার্সিটির সেবামূলক কাজ শুধু ক্যাম্পাসে আবদ্ধ রাখবে না বরং ক্যাম্পাসের আশেপাশের অভাবগ্রস্ত মানুষ গুলোর পাশেও দাড়াবে, সংগঠন ও তোমাদের জন্য শুভকামনা রইল।' 
 
কেক কাটা পর্ব শেষে " ফ্রী তে পড়ালেখা সামগ্রী বিতরণ কর্মসূচি" পালন করে সংগঠনটি এতে ক্যাম্পাসের পার্শ্ববর্তী মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীর মাঝে ফ্রীতে বিতরণ করা হয় খাতা সহ অন্যান্য সামগ্রী। সবশেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য 'নো লিও এন্ড লায়ন্স ক্লাব' শীর্ষক কুইজ কনটেস্ট ও পুরষ্কার বিতরণীর মাধ্যমে শেষ হয় দিনব্যাপী এই আয়োজনটি।  
 
কনটেস্টে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী যাদের মধ্যে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে চ্যাম্পিয়ন,রানারআপ সহ ছ’জন বিজয়ীকে পুরষ্কৃত করা হয়।
 
আন্তর্জাতিক লিও দিবস উদযাপনে সারাদিনব্যাপী এই আয়োজন সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির সাধারণ সম্পাদক হাসিন মাহতাব মাহিন বলেন, ' লিও ক্লাব লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল এর একটি স্পন্সরড যুব সংগঠন যা সেবামূলক কার্যক্রমের সাথে জড়িত। আশেপাশের সমাজের অভাবগ্রস্থ মানুষের পাশে দাড়ানো, সেবা করাই আমাদের মূল লক্ষ্য। আজকের এই দিনে আমাদের লিও ক্লাবের সূচনা হয় এবং ৬৬ তম বছরে প্রবেশ করছি আমরা, তাই এই দিনটিকে আরও স্মরণীয় করতেই আজকের এত আয়োজন। বাজারে সবকিছু খুব দাম বিশেষ করে পড়ালেখার সামগ্রীর বাজারও বেশ চড়া তাই এখানকার প্রান্তিক শিক্ষার্থীদের প্রয়োজনকে প্রাধান্য দিয়েই আজকের সেবামূলক কার্যক্রম টি অন্তর্ভুক্ত করা। সামনে আরও ভালো কিছু কাজ নিয়ে আসব সে বিষয়ে আমরা আশাবাদী। '

আপনার মূল্যবান মতামত দিন: