শৃংখলা ও স্বেচ্ছাসেবায় অনন্য জাবি বিএনসিসি  

মান্নান, জাবি প্রতিনিধি | ১৯ নভেম্বর ২০২১, ০৪:৫৩

ছবিঃ সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষায় শৃংখলা রক্ষার দায়িত্ব পালন করছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) জাবি কন্টিনজেন্ট।  

প্রতিদিন সকাল ৮টা থেকে শুরু করে পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরিক্ষা হলের গেটে ভর্তিচ্ছুদের শৃংখলা রক্ষা, প্রবেশপত্র যাচাই ও আসন খুঁজে পেতে সহযোগিতা করছে। এছাড়া ভর্তি পরীক্ষা চলাকালীন যে কোন কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্যও তারা কাজ করছে।

সমাজবিজ্ঞান, গণিত ও পরিসংখ্যান, কলা ও মানবীকি অনুষদ, পুরাতন কলা ভবন ও কলেজ ভবনের শৃংখলার দায়িত্ব পালন করছেন বিএনসিসি জাবি কন্টিনজেন্টের ৬০ জন ক্যাডেট। এদের মধ্যে ২৫ জন নারী ক্যাডেটও রয়েছেন।

বিএনসিসি জাবি কন্টিনজেন্টের ক্যাডেট ইনচার্জ হাসিব সোহেল বলেন, “আমাদের যে মূলমন্ত্র আছে আমরা সে মুলমন্ত্রে উজ্জীবিত হয়ে বিশ্ববিদ্যালয়ের শৃংখলা রক্ষার্থে যে কোনো কাজে সহযোগিতা করার সর্বাত্ত্বক চেষ্টা করি”।

তিনি আরো বলেন, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর জাবি কন্টিজেন্ট রমনা রেজিমেন্টের ৩ নং ব্যাটেলিয়ানের আন্ডারে দেশের বিভিন্ন স্থানে সেচ্ছাসেবা কাজ করে যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) জাবি কন্টিজেন্ট এর ভারপ্রাপ্ত শিক্ষক সহযোগী অধ্যাপক মোহাম্মদ রাকিবুল হাসান বলেন, “বিএনসিসি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশ্ববিদ্যালয়ের যে কোনো অনুষ্ঠানে শৃংখলা রক্ষা করার জন্য তারা সদা প্রস্তুত”। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০- ২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষ ভর্তি পরিক্ষা শুরু হয়েছে ৯ নভেম্বর এবং শেষ হবে ২২ নভেম্বর।


আপনার মূল্যবান মতামত দিন: