পবিপ্রবি ও বায়ার ক্রপ সায়েন্স বাংলাদেশ লিঃ এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

পবিপ্রবি প্রতিনিধি | ১৫ নভেম্বর ২০২১, ১০:৩৬

ছবিঃ সংগৃহীত

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ব বিভাগের উদ্যোগে ১৪ নভেম্বর রবিবার দুপুর ১২টায় ভাইস-চ্যান্সেলর এর কনফারেন্স রুমে পবিপ্রবি এবং বিশ্বের বৃহৎ কোম্পানি বায়ার ক্রপ সায়েন্স বাংলাদেশ লিঃ এর মধ্যে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এর অনুমোদনক্রমে সমঝোতা চুক্তিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলাম এবং বায়ার ক্রপ সায়েন্স বাংলাদেশ লিঃ এর পক্ষে ম্যানেজিং ডিরেক্টর জনাব জাহিদুল ইসলাম স্বাক্ষর করেন। এ সমঝোতা স্মারক স্বাক্ষরের ফলে দক্ষিণবঙ্গের কৃষি ও কৃষকের জীবনমান উন্নয়নের লক্ষ্যে উচ্চ ফলনশীল ফসলের জাতের পরীক্ষা,নিরাপদ বালাই নাশকের ব্যবহার, কৃষি উপকরনের পরীক্ষণ এবং সম্প্রসারণে গুরত্বপূর্ণ অধ্যায়ের সূচনা হবে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আলী, রিসার্চ এন্ড ট্রের্নিং সেন্টারের পরিচালক প্রফেসর ড. আবুল কাসেম চৌধুরী, কৃষিতত্ব বিভাগের চেয়ারম্যান প্রফেসর পূর্ণেন্দু বিশ্বাস সহ কৃষিতত্ব বিভাগের সকল শিক্ষকবৃন্দ, প্রক্টর ও উদ্যানতত্ব বিভাগের শিক্ষক প্রফেসর ড. সন্তোষ কুমার বসু এবং বায়ার ক্রপ সায়েন্স বাংলাদেশ লিঃ এর হিউম্যান রিসার্চ ম্যানেজার মোঃ নবিউল আহসান, বিজনেস ম্যানেজার (সিডস) মোঃ মোস্তফা কামাল এবং কোম্পানী সেক্রেটারী মোঃ ইমরান হোসাইন কবির প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রফেসর ড. গোপাল সাহা।


আপনার মূল্যবান মতামত দিন: