জাবিতে গবেষণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত 

মান্নান, জাবি প্রতিনিধি | ১৩ এপ্রিল ২০২২, ০৩:৪২

সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে গবেষণা বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে। 

মঙ্গলবার (১২ই এপ্রিল) সকাল ১০ টা থেকে দিনব্যাপী প্রাণিবিদ্যা বিভাগে 'ডাটা এনালাইসিস, সাইন্টিফিক রাইটিং এন্ড পাবলিকেশন' শীর্ষক এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চতর গবেষণা কর্মসূচির আওতায় এই আয়োজন শেষ হয়। কর্মশালার আয়োজক কিটতত্ত্ববিদ অধ্যাপক কবিরুল বাশার বলেন, 'বিশ্ববিদ্যালয় ছাত্রদের গবেষণায় মনোযোগী করতে, গবেষণা প্রবন্ধ লিখতে এবং পাবলিকেশন এর দক্ষতা বৃদ্ধি করার উদ্দেশ্য নিয়ে আমাদের এই কর্মশালা সম্পন্ন হয়েছে।' 

কর্মশালার উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুল জাব্বার হাওলাদার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ এবং প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক মনিরুল হাসান খান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক শেখ মনজুরুল হক বলেন, “গবেষণা করে তথ্য সংগ্রহ করে সেই তথ্য জার্নালে প্রকাশ করতে না পারলে সেই গবেষণা মূল্যহীন।“ 

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার জুলফিকার রহমান, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর সহকারী অধ্যাপক তালহা বিন ইমরান ও জাপানের কানাজাওয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক শাহিদুজ্জামান সোহেল।


আপনার মূল্যবান মতামত দিন: