নানা আয়োজনে নোবিপ্রবিতে বিএনসিসি দিবস উদযাপন

নোবিপ্রবি প্রতিনিধি | ২৪ মার্চ ২০২২, ০৮:৪৮

বিএনসিসি দিবস উদযাপন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) দিবস-২০২২ উদযাপন এবং মুজিবর্ষ উপলক্ষে বিএনসিসি আয়োজিত সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। 

আজ বুধবার (২৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট রুমী ভবনে এ উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুনের পিইউও এ কিউ এম সালাউদ্দিন পাঠানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী, মহিলা প্লাটুন পিইউও আসমা তালুকদার।

সেবা সপ্তাহের উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, আমরা পড়াশোনার পাশাপাশি যাই করিনা কেন তা যেন হয় মনোযোগের সহিত। তাহলেই ভালো ছাত্রের পাশাপাশি আমরা ভালো একজন সংগঠক, স্বেচ্ছাসেবক হবো।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কিউ এম সালাউদ্দিন পাঠান বলেন, নেতৃত্ব অর্জনের মাধ্যমগুলোর মধ্যে বিএনসিসি একটি যা দেশের শান্তি ও ক্রান্তিকালীন দেশ ও দেশের মানুষের জন্য প্রস্তুত থাকে সব সময়। আশা করি শিক্ষার্থীরা ভালো ছাত্র হওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়, সমাজ তথা দেশের সেবায় নেতৃত্ব দিবে আজীবন।

অনুষ্ঠানে অন্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, প্লাটুনের সিইউও, এক্স সিইউওসহ এবং সাবেক ও বর্তমান ক্যাডেটরা।



আপনার মূল্যবান মতামত দিন: