জাবির সাবেক উপাচার্যের ঢাল হয়ে দাঁড়ালেন বিএনপিপন্থী শিক্ষক নেতারা

মান্নান, জাবি প্রতিনিধি | ৩ মার্চ ২০২২, ০৬:২৩

বিএনপিপন্থী শিক্ষক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিচার ও শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। আর শিক্ষার্থীদের এ বিক্ষোভ দমাতে ফারজানা ইসলামের ঢাল হয়ে দাঁড়িয়েছেন বিএনপিপন্থী শিক্ষক নেতারা। 

বুধবার (২ মার্চ) বেলা পাঁচটায় অধ্যাপক ফারজানা ইসলামের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল শুরু করে শিক্ষার্থীরা। মিছিলটি পরিবহণ চত্ত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক সমূহ প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের দিকে এগিয়ে আসে। মিছিলটি উপাচার্যের বাসভবনের সামনে আসলেই শিক্ষার্থীদের পথ আগলে দাঁড়ান বিএনপিপন্থী শিক্ষক নেতারা। 

জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম (এনটিএফ) এর সভাপতি অধ্যাপক শামছুল আলম সেলিম শিক্ষার্থীদের উদ্দেশ্য করে নানা কটুক্তি করতে থাকেন। এছাড়া অধ্যাপক সেলিমের কন্যা সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের প্রভাষক সালমা সাবিহাও শিক্ষার্থীদের বাঁধা প্রদান করেন। 

এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক মোস্তফা নাজমুল মানছুর, সংগঠনটির নেতা গণিত বিভাগের অধ্যাপক নজরুল ইসলামসহ একাধিক শিক্ষক নেতা। 

এ বিষয়ে জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মোঃ শামছুল আলম সেলিম কোনো মন্তব্য করতে রাজি হন নি। 

উল্লেখ্য, ২০১৪ সালের ২ মার্চ দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম নারী উপাচার্য হিসেবে অধ্যাপক ফারজানা ইসলাম জাহাঙ্গীরনগরের দায়িত্ব পান। পরবর্তীতে দ্বিতীয় মেয়াদে আবারো উপাচার্যের দায়িত্ব দেওয়া হয় ফারজানা ইসলামকে, যা শেষ হয় আজ। এদিকে অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে উপাচার্য থাকাকালীন সময়ে একাধিক অভিযোগ উত্থাপিত হয়। যা শেষ পর্যন্ত হামলা মামলায় গড়ায়।



আপনার মূল্যবান মতামত দিন: