কুমিল্লা বিশ্ববিদ্যালয় এখন আন্তর্জাতিক মানের: কুবি উপাচার্য 

তাসফিক আবদুল্লাহ, কুবি প্রতিনিধি | ২৮ ফেব্রুয়ারী ২০২২, ০৫:০৭

কুবি উপাচার্য 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের পরিচিতি পর্ব অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন শিক্ষার্থীদের উদ্দেশ্য এ কথা বলেন। 

খোঁজ নিয়ে জানা যায়, রবিবার (২৭ ফেব্রুয়ারি) নানা আয়োজনের মধ্য দিয়ে অর্থনীতি বিভাগ, ইংরেজি, বাংলা, লোকপ্রশাসন, নৃবিজ্ঞান, আইন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং, ব্যবস্থাপনা , আইসিটি, রসায়ন ও অন্যান্য বিভাগ পৃথকভাবে বিভাগীয় প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় পরিচিতি পর্ব অনুষ্ঠান । এতে বিভাগের শিক্ষক ও নবীন-প্রবীণ শিক্ষার্থীরা অংশ নেন।

 কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এফ এম আবদুল মঈন অনুষ্ঠানে যোগদান করে নবীনদের কুবিতে স্বাগত জানিয়ে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে এখন আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়। আমাদের বিশ্ববিদ্যালয়ের এখন উন্নতমানের গবেষণা হয়। আমি আশা করি শিক্ষার্থীরা তাদের মেধা দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিয়ে যাবে।

নবাগতদের রজনীগন্ধা, গোলাপ ফুল আর সিলেবাস উপহার দেওয়ার মাধ্যমে বরণ করে নেয় বিভিন্ন বিভাগ। এ সময় শিক্ষকেরা নবীনদের উদ্দেশ্য দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের নিয়ম-শৃঙ্খলা মেনে চলার আহ্বান জানান।

ক্যাম্পাসের প্রথম দিন সম্পর্কে অর্থনীতি বিভাগের নবীন শিক্ষার্থী মাহফুজুল হক বলেন, আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে আনন্দিত। শিক্ষক এবং সিনিয়র ভাইরা অনেক আন্তরিক। আশা করি বিশ্ববিদ্যালয়ের সামনের দিনগুলো সুন্দর হবে।

বাংলা বিভাগের নবীন শিক্ষার্থী মো. আশরাফুল বলেন, করোনার কারনে আমরা কিছুটা দেরি করে বিশ্ববিদ্যালয় জীবনে প্রবেশ করেছি। সামনের দিনে নতুন কিছু শিখতে পারবো বলে আশা রাখি। 

এর আগে সারা রাত জেগে বিভিন্ন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা নবীন শিক্ষার্থীদের জন্য শ্রেণীকক্ষ সাজিয়েছে। এ ব্যাপারে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মো.সাইদুল ইসলাম বলেন, প্রত্যেকের কাছেই বিশ্ববিদ্যালয় জীবন স্বপ্নের মতো। নবীনরা অনেকে প্ৰথমবারের মতো পরিবার ছেড়ে এত দূরে এসেছে। তারা যেন মনে না করে তারা পরিবার থেকে দূরে এসে রয়েছে, সে জন্যই এই আয়োজন। 

এছাড়া নবীন শিক্ষার্থীদের আগমন উপলক্ষ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সকাল সাড়ে নয়টায় স্বাগত মিছিলের আয়োজন করে।


আপনার মূল্যবান মতামত দিন: