পাকিস্তান যাচ্ছেন না প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

সময় ট্রিবিউন | ১৯ ডিসেম্বর ২০২১, ১১:১১

ছবিঃ সংগৃহীত

পাকিস্তান সফরে যাচ্ছেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার দুপুরে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই হয়ে তার ইসলামাবাদ যাওয়ার কথা ছিল। শনিবার প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমনিজেই তার সফর বাতিলের কথা গণমাধ্যমকে জানিয়েছেন।

প্রতিমন্ত্রী জানান, কোভিড আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসায় ১৫ ডিসেম্বর থেকে আমি আইসোলেশনে আছি। ৭২ ঘণ্টার আইসোলেশন শেষ না হওয়ায় পাকিস্তান যেতে পারছি না।

পাকিস্তানের আয়োজনে আফগানিস্তান পরিস্থিতি নিয়ে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পরিষদের বিশেষ অধিবেশনে যোগ দিতে দেশটিতে যাওয়ার কথা পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের। শনিবার ইসলামাবাদে সিনিয়র অফিশিয়াল বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল সচিবের। আর রোববার মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশ নেওয়ার কথা পররাষ্ট্র প্রতিমন্ত্রীর। সেই লক্ষ্যে শুক্রবার দুপুরে পররাষ্ট্র সচিব পাকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

প্রায় এক দশক পর বাংলাদেশের মন্ত্রী পর্যায়ের কোনো প্রতিনিধির পাকিস্তান সফর ছিল এটি।

উল্লেখ্য, সর্বশেষ ২০১২ সালে পাকিস্তানে অনুষ্ঠিত ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগ দিতে দেশটিতে সফর করেছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপেদেষ্টা গওহর রিজভী এবং ২০১০ সালে তৎকালীন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস পাকিস্তান সফর করেছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: