বুধবার থেকে চলবে ট্রেন, আগাম টিকেট বিক্রি শুরু

সময় ট্রিবিউন | ৯ আগষ্ট ২০২১, ২১:০৩

ফাইল ছবি

বিধিনিষেধ শেষে আগামী বুধবার (১১ আগস্ট) থেকে চলবে ট্রেন। এজন্য সোমবার থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে শুরু হয়েছে আগাম টিকেট বিক্রি। অনলাইন এবং মোবাইল অ্যাপে বিক্রি হবে টিকেট।

সোমবার সকাল ৮ থেকে শুরু হয়েছে এই অগ্র্রিম টিকেট বিক্রি।

রেলওয়ের কর্মকর্তারা জানান, আন্তঃনগর ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকেট অনলাইনে ও মোবাইল অ্যাপে এবং বাকি অর্ধেক টিকেট কাউন্টার থেকে বিক্রি করা হচ্ছে।

আগামী বুধবার থেকে ৩৮ জোড়া আন্তঃনগর এবং ২০ জোড়া মেইল ও কমিউটার ট্রেনে যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। সরকার গণপরিবহনে আসন সংখ্যার সমান যাত্রী বহনের সুযোগ দেওয়ায় সব আসন ভর্তি করেই চলবে ট্রেন।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ১ জুলাই দেশে লকডাউনের কঠোর বিধিনিষেধ আরোপ হলে অন্যসব যাত্রীবাহী গণপরিবহনের মত ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়। ঈদ ঘিরে ১৫ জুলাই থেকে ২২ জুলাই লকডাউন শিথিল করা হলে রেলপথ মন্ত্রণালয়ও ট্রেন চালু করে।

এরপর ২৩ জুলাই থেকে আবার কঠোর লকডাউন শুরু হলে ট্রেনও থেমে যায়। ১৯ দিনের এই কঠোর লকডাউন আগামী মঙ্গলবার শেষ হচ্ছে। বুধবার থেকে বেশিরভাগ বিধিনিষেধ তুলে নেওয়া হচ্ছে।

সব ধরনের সরকারি-বেসরকারি অফিস, বিপণি বিতান ও দোকানপাট ‘স্বাস্থ্যবিধি মেনে’ চালু করা অনুমতি দেওয়া হয়েছে। পাশাপাশি আসন সংখ্যার সমান যাত্রী নিয়ে গণপরিবহন চালানোর অনুমতি দেওয়া হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: