তিনদিনে রাজধানী ছেড়েছেন ২৬ লাখ মানুষ

সময় ট্রিবিউন | ২০ জুলাই ২০২১, ১৬:৫০

ছবি : ইন্টারনেট

করোনার সংক্রমণ রোধে সরকারের দেওয়া বিধিনিষেধ শিথিল করার পর থেকেই দেশের বিভিন্ন অঞ্চলে ঈদ করতে লাখ লাখ মানুষ ঢাকা ছাড়ছেন। এর মধ্যে গত তিনদিনে ঢাকা ছেড়েছেন সোয়া ২৬ লাখ মানুষ।

শুধুমাত্র মোবাইল সিম ব্যবহারকারীর ঢাকা ছেড়ে যাওয়ার পরিসংখ্যান এটি। যা সোমবার (১৯ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। গত রমজান ঈদের সময়েও তিনি এ ধরনের তথ্য জানিয়েছিলেন।

এদিন মোস্তাফা জব্বার তার ফেসবুক টাইমলাইনে লিখেছেন, গত ঈদের মতো এবারও বিটিআরসি ঢাকা ছেড়ে যাওয়া সিমের হিসাব দিয়েছে। গত ১৫ ও ১৬ ও ১৭ জুলাই ঢাকা ছেড়েছে মোট ২৬ লাখ ২০ হাজার ৫৫৯ জন সিম ব্যবহারকারী।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রীর দেওয়া তথ্যে উল্লেখ করা হয়েছে, গত ১৫ ও ১৬ জুলাই ঢাকা ছেড়েছে মোট ১৬ লাখ ৯৩ হাজার ৬৮৭ সিম ব্যবহারকারী মানুষ। এছাড়া সোমবার ৯ লাখ ২৬ হাজার ৮৭২টি সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন।

দিন হিসেবে ভাগ করে দেখা যায়, গত ১৫ জুলাই ঢাকার বাইরে গেছেন ৭ লাখ ৩১ হাজার ৪৬৯ জন, ১৬ জুলাই গেছেন ৯ লাখ ৬২ হাজার ২১৮ জন, ১৭ ‍জুলাই নয় লাখ ২৬ হাজার ৮৭২ জন মোবাইল সিম ব্যবহারকারী।

তিনি জানিয়েছেন, ঢাকা ছেড়ে যাওয়া এসব সিম ব্যবহারকারীদের মধ্যে রয়েছেন গ্রামীণফোনের ১২ লাখ ৫৯ হাজার ৮৯৩ জন গ্রাহক, রবির গ্রাহক ৪ লাখ ৯১ হাজার ৯১ জন, বাংলালিংকের সিম ব্যবহারকারী ৭ লাখ ৪ হাজার ৪৫৫ জন এবং টেলিটক মোবাইলের ১ লাখ ৬৪ হাজার ২৮৫ জন গ্রাহক।

 



আপনার মূল্যবান মতামত দিন: