যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা সিদ্ধান্ত দিতে পারবে না: ওবায়দুল কাদের

সময় ট্রিবিউন | ৭ ডিসেম্বর ২০২৩, ১৩:২৩

যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা সিদ্ধান্ত দিতে পারবে না: ওবায়দুল কাদের

যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা সিদ্ধান্ত দিতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।

যদি নিষেধাজ্ঞা আসে তাহলে অর্ডার শিপমেন্টে থাকলেও গ্রহণ করবে না ক্রেতারা এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্র চাইলেও একতরফা সিদ্ধান্ত দিতে পারবে না। দক্ষিণ এশিয়ায় যুক্তরাষ্ট্রের যে বন্ধুরা আছে তারা কিন্তু বাংলাদেশের ব্যাপারে একতরফা কোন সিদ্ধান্ত দেয়ার ব্যাপারে একমত না।

গতকালের জাতীয় পার্টির সাথে হওয়া বৈঠক বিষয়ে তিনি বলেন, আমরা আলোচনার সুবিধার্থে বৈঠক করেছি। এরকম বৈঠকে দলীয় নেতাকর্মীদেরও অনেক আগ্রহ থাকে। এজন্যই আমরা গোপন করার চেষ্টা করেছি। তবে আপনারা সাংবাদিকেরা তো জানতে পারছেন। গতকালের আলোচনা রাজনৈতিক আলোচনায় সীমাবদ্ধ ছিলো।

তিনি বলেন, আমরা যে সকল রাজনৈতিক দল আছে তাদের সাথে আমরা আমাদের সহযোগিতা, সম্পর্ক আরও জোড়দার করার তাগিদ অনুভব করছি। যে কারণে ১৪ দলের সাথে বৈঠক হয়েছে। জাতীয় পার্টির সাথে বসেছি। মূল বিষয় ছিলো নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করার জন্য ঐক্যবদ্ধভাবে গুপ্ত হামলা, গুপ্ত হত্যা প্রতিহত করবো ভোটারদের নিয়ে।

ওবায়দুল কাদের বলেন, আমরা নির্বাচনমুখী অংশগ্রহণকারী দল, এদের মধ্যে সমন্বয় থাকা দরকার, ঐক্য থাকা দরকার। নির্বাচনকে পিসফুল, ফ্রি ফেয়ার করার অঙ্গীকার আমাদের রয়েছে। এখানে লুকোচুরির কোন ব্যাপার নেই। আমরা রাজনীতি করি, রাজনৈতিক আলোচনায় আমাদের হয়েছে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও বিএম মোজাম্মেল হকসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: