সারাদেশে ২৩৩ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ৪২৮ টহল দল মোতায়েন

সময় ট্রিবিউন | ২৩ নভেম্বর ২০২৩, ১২:৫৯

সারাদেশে ২৩৩ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ৪২৮ টহল দল মোতায়েন

চলমান উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে আইনশৃঙ্খলা রক্ষায় সারাদেশে ২৩৩ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। সেই সাথে সারাদেশে র‌্যাবের ৪২৮টি টহল দল মাঠে রয়েছে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকালে সংস্থা দুটির পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ গোটা দেশে ২৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, রাজধানীতে র‌্যাবের ১৪২টি টহল দলসহ সারাদেশে ৪২৮টি টহল দল মাঠে নেমেছে।

তিনি আরো জানান, যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে র‌্যাব টহলের মাধ্যমে এস্কর্ট প্রদান করে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে র‌্যাব। পাশাপাশি যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানগুলো গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে।

দেশে বিএনপি-জামায়াত এবং সমমনা দলগুলোর ডাকা ষষ্ঠ দফার অবরোধ বৃহস্পতিবারও চলছে। দলগুলোর এই কর্মসূচি চলবে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত। অবরোধ চলাকালীন রাজধানীসহ দেশের কয়েকটি জায়গায় বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

অবরোধের সমর্থনে এই আগুন দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এর আগে বুধবার (২২ নভেম্বর) ভোর ৬টা থেকে এই কর্মসূচি শুরু হয়।


আপনার মূল্যবান মতামত দিন: